টেস্ট সংস্কৃতি বাংলাদেশে কখনওই ছিল না : সাকিব

মঙ্গলবার, ২৮ জুন ২০২২ | ৫:৩৪ অপরাহ্ণ

টেস্ট সংস্কৃতি বাংলাদেশে কখনওই ছিল না : সাকিব
apps

চার বছর পর টেস্ট দলের নেতৃত্ব ফিরে পাওয়া সাকিব আল হাসানের অধীনে ওয়েস্ট ইন্ডিজ সফরে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। উইন্ডিজ সফরের শুরুতে অ্যান্টিগা টেস্টের দুই ইনিংসে ১০৩ ও ২৪৫ রানে অলআউট হওয়া বাংলাদেশ ম্যাচ হারে ৭ উইকেটে।

সেন্ট লুসিয়ায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ২৩৪ ও ১৮৬ রানে অলআউট হওয়া বাংলাদেশ হারে ১০ উইকেটের বিশাল ব্যবধানে। দলের হারে দেশে টেস্ট সংস্কৃতি গড়ে না ওঠাসহ বিভিন্ন দিক তুলে ধরে বিরাট এক ফিরিস্তি দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

তিনি বলেছেন, আমি বলব না যে টেস্ট জিততেই হবে। বিদেশে সব দলই আন্ডারডগ থাকে। নিউজিল্যান্ড টেস্ট চ্যাম্পিয়ন দল। ওরাও যখন বাইরে খেলতে যায়, হেরে যায়। অন্য দেশে গেলে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত সব দলই হারে। আমাদের নিশ্চিত করতে হবে আমরা যেন ঘরের মাঠে না হারি। হয় ড্র করব, অথবা জিতব।

সাকিব আরও বলেন, তখনো হয়তো আমরা নিয়মিত নাও জিততে পারি। তবে অন্তত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেটটা খেলব। যেটা আমাদের জন্য খুবই জরুরি। দেশের সিরিজগুলোতে খুব ভালো পরিকল্পনা করে খেলাটা তাই খুব গুরুত্বপূর্ণ। এটা নিশ্চিত করার চেষ্টা করি, আমরা যেন জিতি, না জিতলেও সিরিজটা যেন ড্র ছাড়া অন্য কোনো ফল না হয়।

Development by: webnewsdesign.com