টিকে রইলেন জয় সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে

সোমবার, ২১ অক্টোবর ২০২৪ | ১:৪২ অপরাহ্ণ

টিকে রইলেন জয় সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে
apps

সাদা পোশাকের ক্রিকেটে আবারও সেই পুরোনো বাংলাদেশ। মিরপুর টেস্টের প্রথম দিনের প্রথম সেশনেই ব্যাকফুটে টাইগাররা। মাত্র ৬০ রান তুললেই ৬ উইকেট হারিয়েছে তারা। এতে করে তাদের চাপে রেখে ফুরফুরে ম্যাজারে মধ্যাহ্ন ভোজে গিয়েছে দক্ষিণ আফ্রিকা।

এ দিন টস ভাগ্য ছিল বাংলাদেশের পক্ষেই। তবুও সুযোগটা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ভিয়ান মুল্ডার ও কাগিসো রাবাদার তোপের মুখে এলোমেলো বাংলাদেশের ব্যাটিং অর্ডার। এতে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে সবে ৬১ রান।

ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট দেন সাদমান ইসলাম। ভিয়ান মুল্ডারের অফ স্টাম্পের বাইরের ফুল লেংথ ডেলিভারি ড্রাইভ করতে গিয়েছিলেন তিনি। তবে, স্লিপে ক্যাচ দিয়ে রানের খাতাও খুলতে পারেননি এই বাঁহাতি ওপেনার। ভিয়ান মুল্ডারের তোপে থিতু হতে পারেননি মুমিনুল হকও। কট বিহাইন্ড হন মাত্র ৪ রান করে।

চারে নেমে শর্ট কভারে ক্যাচ তুলে দেন নাজমুল হোসেন শান্ত। যাওয়ার আগে ৭ বলে ৭ রান করেন টাইগার অধিনায়ক।

শুরুতেই ছন্দপতন হলে হাল ধরার চেষ্টা করেন মুশফিকুর রহিম ও জয়। তাদের ব্যাটে প্রথম ঘণ্টায় ধাক্কা সামলায় বাংলাদেশ। কিন্তু পানি পানের বিরতির পরই ২০ বলে ১১ রান করা মুশফিককে ফিরিয়ে দেন রাবাদা। একইসঙ্গে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট পূর্ণ করেন এই ডানহাতি পেসার। কিছুক্ষণ বাদেই লিটন দাসকেও সাজঘরের পথ ধরান তিনি।

এরপর কেশব মহারাজের বলের লাইন মিস করে লেগ বিফরের ফাঁদে পড়েন মেহেদী হাসান মিরাজ। দলীয় ৬০ রানে তিনিও বিদায় নেন। প্রথম সেশন শেষে এক প্রান্ত আগলে রেখে ৮৬ বলে ১৬ রানে অপরাজিত জয়।

Development by: webnewsdesign.com