জাল রুপি ও সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০ | ১০:৪৫ অপরাহ্ণ

জাল রুপি ও সরঞ্জামসহ গ্রেপ্তার ৪
apps

চাঁপাইনবাবগঞ্জে চার লক্ষাধিক ভারতীয় জাল রুপি ও বাংলাদেশি টাকা তৈরির মেশিনসহ চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

রোববার (২ ফেব্রুয়ারি) বেলা ১২টায় পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান।

গ্রেপ্তারকৃতরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার কালুপুর উত্তরপাড়া এলাকার মো. সাহাবুদ্দিনের ছেলে মো. সাদেকুল ইসলাম, এরাদত বিশ্বাসের টোলার মো. তসলিম উদ্দিনের ছেলে মো. জামাল উদ্দিন ও জামাল উদ্দিনের ভাই মো. মাইনুল ইসলাম, কানসাট বিশ্বনাথপুরের মো. সরফুর ছেলে আনোয়ার হোসেন বাবু।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান জানান, গত ১ ফেব্রুয়ারি গোপান সংবাদের ভিত্তিতে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট বাঁশপট্রি এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে সাদেকুল ইসলাম ও আনোয়ার হোসেন বাবু নামের দুইজনকে ১ লাখ ভারতীয় জাল রুপিসহ গ্রেপ্তার করা হয়। তাদের স্বীকারোক্তি মোতাবেক জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের এরাদত বিশ্বাসের টোলায় জামাল উদ্দিন ও তার ভাই মো. মাইনুল ইসলাম জাল টাকা ও জাল রুপি তৈরির কারখানায় অভিযান চালানো হয়।

 

 

 

অভিযানে ৪ লাখ ৬ হাজার জাল রুপিসহ জামাল উদ্দিন ও তার ভাই মো. মাইনুল ইসলাম জাল রুপি তৈরি করার সময় গ্রেপ্তার করা হয়। এ সময় জাল রুপি তৈরির তিনটি মেশিন, প্রিন্টারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

জেলা পুলিশের এই কর্মকর্তা আরো জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে সাদেকুল ইসলাম এর আগেও জাল রুপিসহ গ্রেপ্তার হয়েছিল। জামিনে বেরিয়ে এসে সে আবারও এই ব্যবসা শুরু করে।

এই ভ্রিফিংয়ে উপস্থিত ছিলেন ওসি ডিবি বাবুল সরদার, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আতিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

Development by: webnewsdesign.com