রাবি ভর্তি পরীক্ষা

জালিয়াতি চক্রে জড়িত ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

বুধবার, ৩১ মে ২০২৩ | ৫:২৭ অপরাহ্ণ

জালিয়াতি চক্রে জড়িত ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
apps

রাজশাহী বিশ্ববিদ্যালেয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। এদিন প্রক্সি দিতে আসা সাত জনকে আটক করে রাবি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে মধ্যরাতে ‘প্রক্সি’ জালিয়াতি চক্রে জড়িত থাকায় গ্রেপ্তার হয়েছে রাবি ছাত্রলীগের সহ-সম্পাদক হাসিবুল ইসলাম শান্ত।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় কুমার বসাক বলেন, ‘গতকাল আটক গ্রক্সিদাতাদের তথ্য অনুযায়ী আমরা নগরীর কাটাখালি এলাকা থেকে শান্তকে গ্রেপ্তার করি। তিনি ইতিহাস বিভাগের শিক্ষার্থী। আমাদের কাছে সকল অপরাধীই অপরাধী। সে যেই রাজনৈতিক মতাদর্শের হোক না কেন।

খোঁজ নিয়ে জানা যায়, হাসিবুল ইসলাম শান্ত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সম্পাদক এবং ছাত্রলীগের পদ প্রত্যাশী। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী । গ্রেপ্তারের পর তার কাছ থেকে অসংখ্য এডমিট কার্ড পেয়েছে পুলিশ। এর পূর্বেও শান্তর বিরুদ্ধে ভর্তি বাণিজ্য, সিট বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন পরীক্ষায় জালিয়াতি ও অন্যের হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে ৭ জনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, হাসিবুল ইসলাম শান্ত প্রক্সিদাতাদের সঙ্গে ৫০-৬০ হাজার টাকার বিনিময়ে অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার চুক্তি করেন। গতকাল মঙ্গলবার আটক প্রক্সিদাতাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা এ তথ্য জানান।

বুধবার (৩১ মে) সকালে ছাত্রলীগ নেতা শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মহানগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো দায়ের করেন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম। তাদের মধ্যে ৯জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘আমরা কিছুক্ষণ আগে বিষয়টি জানলাম। যদি এ ঘটনার সঙ্গে জড়িত থাকে তাহলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Development by: webnewsdesign.com