জাপোরিঝিয়া পরমাণু বিদ্যুৎকেন্দ্র নিয়ে জরুরি বৈঠক

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২ | ১২:৫৪ অপরাহ্ণ

জাপোরিঝিয়া পরমাণু বিদ্যুৎকেন্দ্র নিয়ে জরুরি বৈঠক
apps

ইউক্রেনের জাপোরিঝিয়া পরমাণু বিদ্যুৎকেন্দ্রের পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য রাশিয়ার উদ্যোগে বৈঠকে বসতে যাচ্ছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ।গত কিছু দিন ধরে এই পরমাণু স্থাপনা হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে এবং এ জন্য রাশিয়া ও ইউক্রেন পরস্পরকে দোষারোপ করছে। খবর তাসের।

মস্কো চাইছে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএর প্রধান ওই পরমাণু বিদ্যুৎকেন্দ্রের পরিস্থিতির প্রকৃত অবস্থা সামনে আনুক।নিরাপত্তা পরিষদের বৈঠকটি বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে পারে। পরমাণু স্থাপনাটি বর্তমানে রাশিয়ার নিয়ন্ত্রণে রয়েছে।জাতিসংঘ নিরাপত্তা পরিষদের জরুরি অধিবেশন আহ্বান করার বিষয়টি জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার উপ-রাষ্ট্রদূত দিমিত্রি পোলিয়ানস্কি নিশ্চিত করেছেন।তিনি বলেন, ইউক্রেনের উসকানি সম্পর্কে মানুষের জানা প্রয়োজন রয়েছে।

রাশিয়া বলছে, পরমাণু বিদ্যুৎকেন্দ্রের ওপর ইউক্রেন দফায় দফায় ড্রোন হামলা চালিয়েছে। পাশাপাশি সেখানে কামানের গোলাও ছুড়েছে। গত সপ্তাহের সেখানে সর্বশেষ হামলা চালানো হয়েছে। রাশিয়ার অভিযোগ প্রত্যাখ্যান করেছে ইউক্রেন।ইউক্রেন উল্টো বলছে রাশিয়া পরমাণু বিদ্যুৎকেন্দ্রের ওপর হামলা চালিয়েছে। ইউক্রেন আরও বলছে, রাশিয়ার সেনারা এ পরমাণু বিদ্যুৎকেন্দ্রটিকে ঘাঁটি হিসেবে ব্যবহার করছে।

Development by: webnewsdesign.com