‘জাতীয় স্মৃতিসৌধে’ শ্রদ্ধা নিবেদন দিয়ে সূচনা হবে নরেন্দ্র মোদীর সফর

সোমবার, ১৫ মার্চ ২০২১ | ১১:২১ পূর্বাহ্ণ

‘জাতীয় স্মৃতিসৌধে’ শ্রদ্ধা নিবেদন দিয়ে সূচনা হবে নরেন্দ্র মোদীর সফর
apps

আগামী ২৬ মার্চ রাষ্ট্রীয় সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুইদিনের সফরের প্রথমদিনে ‘জাতীয় স্মৃতিসৌধ’ সফর দিয়ে সূচনা হবে। সফরের পর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

২৬ মার্চ সফরের শুরুতেই জাতীয় স্মৃতিসৌধে গিয়ে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন ভারতের প্রধানমন্ত্রী। বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেখানে বক্তৃতা দেওয়ার পর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন ভারতের প্রধানমন্ত্রী। এরপর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে বঙ্গবন্ধু-বাপু জাদুঘর উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী।

২৭ মার্চ সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দির পরিদর্শনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করবেন মোদী। পরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন। সেখান থেকে কাশিয়ানীর ওড়াকান্দি মন্দির পরিদর্শন করতে যাবেন তিনি। এরপর সাতক্ষীরার যশোরেশ্বরী মন্দির এবং গোপালগঞ্জের ওড়াকান্দি মন্দির পরিদর্শন করবেন তিনি।

এছাড়াও, গুরুত্বপূর্ণ এই সফরে বাংলাদেশ ও ভারতের বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর কয়েকটি প্রকল্প উদ্বোধন করা হবে। এ সময় বেশ কয়েকটি সমঝোতা স্মারকে সই করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। রাতেই রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে ঢাকা ছাড়বেন ভারতের প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ৬ বছর পর বাংলাদেশ সফরে আসছেন নরেন্দ্র মোদী। ২৬ মার্চ ঢাকায় পৌঁছালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে গার্ড অফ অনার দেয়া হবে।

Development by: webnewsdesign.com