জাতীয় পরিবেশ পুরস্কার পেলেন জলবায়ু বিজ্ঞানী অধ্যাপক ড. সালিমুল হক

বুধবার, ০৩ আগস্ট ২০২২ | ১১:২১ পূর্বাহ্ণ

জাতীয় পরিবেশ পুরস্কার পেলেন জলবায়ু বিজ্ঞানী অধ্যাপক ড. সালিমুল হক
apps

জাতীয় পরিবেশ পুরস্কার ২০২০ পেয়েছেন স্বনামধন্য জলবায়ু বিজ্ঞানী, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট-এর পরিচালক এবং পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. সালিমুল হক। গত ৫ জুন তাকে এই পুরস্কার দেয়া হয়। পুরস্কারের অংশ হিসেবে ২২ ক্যারেটের একটি সোনার ক্রেস্ট, নগদ ৫০ হাজার টাকা এবং একটি সনদপত্র পাচ্ছেন তিনি।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে বিভিন্ন শ্রেণিতে অধ্যাপক ড. সালিমুল হক ছাড়াও আরো বেশ কয়েকজন ব্যক্তি ও কয়েকটি প্রতিষ্ঠানকে মনোনয়ন দিয়েছিলো জাতীয় পরিবেশ পুরস্কার বিষয়ক জাতীয় কমিটি। সেসময় একটি অনলাইন সভায় এসব মনোনয়ন দেয়া হয়েছিলো। অধ্যাপক ড. হক পুরষ্কারটি পাচ্ছেন পরিবেশ শিক্ষা ও জনসংযোগ শ্রেণিতে।

অধ্যাপক ড. হক বলেন, সম্মানজনক এই পুরস্কারটির জন্য আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাই। একটি বাসযোগ্য পৃথিবী গড়ার জন্য আমাদের যে লড়াই, সেটি চালিয়ে যাওয়ার প্রেরণা জোগায় এ ধরনের স্বীকৃতি। আমাদের ঈপ্সিত লক্ষ্য থেকে এখনো আমরা অনেকটাই দূরে আছি। তাই, নতুন প্রজন্মের জন্য জন্য একটি টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে সমাজের সকল স্তরের সবার একসাথে কাজ করার কোনো বিকল্প নেই।

Development by: webnewsdesign.com