জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ কাজিপুর উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক ড. আব্দুর রহমান

বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩ | ২:৫৫ অপরাহ্ণ

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ কাজিপুর উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক ড. আব্দুর রহমান
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ কাজিপুর উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক ড. আব্দুর রহমান
apps

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষ্যে সিরাজগঞ্জ কাজিপুরে উপজেলা পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক কলেজ হিসেবে নির্বাচিত হয়েছেন কাজিপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ড. আব্দুর রহমান ।

কাজিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২৩ উদযাপন শিক্ষা কমিটির সদস্য সচিব শামীম আরার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়। বিজ্ঞপ্তিতে দেখা যায়, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান কলেজ নির্বাচিত হয়েছে উক্ত কলেজটি। এছাড়াও কয়েকটি ক্যাটাগরিতে কলেজটি শ্রেষ্ঠত্বের প্রমাণ রেখেছে। শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন ড. আব্দুর রহমান ।

এ দিকে ড.আব্দুর রহমানের এমন কৃত্বিত্বে অত্র কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে দেখা দিয়েছে উল্লাস ও উদ্দীপনা।
শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার অনুভূতি ব্যক্ত করে কাজিপুর মনসুর আলী কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুর রহমান বলেন, এ অর্জন আমার একার নয়।এ অর্জন অত্র কলেজের সকলের। যে কোনো পুরস্কার ও স্বীকৃতি কর্মস্পৃহা ও উদ্দীপনা বৃদ্ধি করে।

এ স্বীকৃতি পেয়ে আমি খুব আনন্দিত।আমি একজন সরকারি কর্মচারি হিসেবে দেশ ও জাতির কল্যাণে নিজেকে বিলিয়ে দিতে চাই। আমি আমার সর্বোচ্চ মেধা সৃজনশীলতা দিয়ে শিক্ষার্থীর সুপ্ত মেধার বিকাশ ঘটাতে চেষ্টা চালিয়ে যাবো। উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় ভালো লাগছে। আমি সব সময়ই চেয়েছি শিক্ষা ও শিক্ষার্থীদের জন্য কাজ করতে। কলেজের শিক্ষার্থীদের পড়াশোনার মান বৃদ্ধিতে আমি সব সময়ই ইতিবাচক ছিলাম।তবে এমন অর্জন আমাকে আরও অনুপ্রেরণা দিবে।

উল্লেখ্য, ড. আব্দুর রহমান , ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৯৯ সালে স্নাতক সম্মান ও ২০০০ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০১৮ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।তিনি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সদস্য। ২৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৫ সালে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে যোগদান এরপর প্রভাষক হিসেবে সান্তাহার সরকারি কলেজ, বগুড়ায় যোগদান ।

পদোন্নিত প্রাপ্ত হয়ে ২০১৩ সালে সরকারি বেগম রোকেয়া কলেজ, রংপুরে সহকারি অধ্যাপক পদে যোগদান ।এরপর ২০১৪ সালে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ কাজিপুরে সহকারি অধ্যাপক পদে যোগদান। ২০২১ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকায় যোগদান করেন।বর্তমানে তিনি কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ কাজিপুর সিরাজগঞ্জে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক হিসাবে কর্মরত।তার নিজ জেলা টাংগাইল।

Development by: webnewsdesign.com