জনপ্রিয় ১৪৫টি গানের স্বত্ব বিক্রি করলেন শাকিরা

শনিবার, ১৬ জানুয়ারি ২০২১ | ১:০৫ অপরাহ্ণ

জনপ্রিয় ১৪৫টি গানের স্বত্ব বিক্রি করলেন শাকিরা
apps

কলম্বিয়ার পপস্টার শাকিরা; পুরো নাম শাকিরা ইসাবেল মেবারাক রিপোই। জানা যায় তিনি তার জনপ্রিয় ১৪৫টি গানের স্বত্ব বিক্রি করে দিয়েছেন। লন্ডনভিত্তিক সংগীত ব্যবস্থাপনা সংস্থা হিপনোসিস এ গানগুলো কিনে নিয়েছে। তবে কত টাকায় শাকিরার গানের স্বত্ব কেনাবেচা হয়েছে তা স্পষ্ট করেনি প্রতিষ্ঠানটি।

বুধবার হিপনোসিসের সঙ্গে এ বিষয়ে চুক্তি করেন ৭ বারের ল্যাটিন গ্র্যামি পুরস্কার প্রাপ্ত শাকিরা।

কলম্বিয়ার বার্রানকিলাতে জন্ম নেওয়া পপস্টার শাকিরা জানান, হিপনোসিস শিল্পীদের মূল্য দিতে জানে। তারা এখন থেকে আমার গানগুলোর দায়িত্ব নিয়ে নিয়েছে।

হিপনোসিসের মুখপাত্র জানান, শাকিরা তার শিল্পীজীবনে যত গান রেকর্ড করেছেন, তার সবই আমরা কিনে নিচ্ছি। এটি আমাদের কোম্পানির জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় সাফল্য। শাকিরা একজন জনপ্রিয় শিল্পী। তার জীবনের সব গানের স্বত্ব কেনা যে কোনো প্রতিষ্ঠানের জন্য অনেক বড় অর্জন।

শাকিরা ১৯৭৭ সালের, ২ ফেব্রুয়ারি কলম্বিয়ার বার্রানকিলাতে জন্ম গ্রহণ করেন। ১৯৯১ সালে প্রথম অ্যালবাম মুক্তির পরই বিশ্বসংগীতে হইচই ফেলে দেন শাকিরা। গত বিশ্বকাপে তার ‘ওয়াকা ওয়াকা’ এখনো শ্রোতাদের মুখে মুখে। ৩ বার গ্র্যামিজয়ী এই শিল্পীর প্রথম সেই অ্যালবাম বিক্রি হয়েছিল ৮ কোটির বেশি কপি। গানের স্বত্ব, বাড়ি, গাড়ি, অর্থ, পণ্যদূত হিসেবে সম্মানী মিলিয়ে শাকিরার মোট সম্পদের পরিমাণ ৩ হাজার কোটি টাকা।

Development by: webnewsdesign.com