জগন্নাথপুরে বাদী পক্ষকে ফাঁসাতে আসামিদের মিথ্যা অভিযোগ

এলাকাবাসীর তিব্র নিন্দা ও প্রতিবাদের ঝড়

শনিবার, ৩০ জানুয়ারি ২০২১ | ১২:২৯ অপরাহ্ণ

জগন্নাথপুরে বাদী পক্ষকে ফাঁসাতে আসামিদের মিথ্যা অভিযোগ
apps

সুনামগঞ্জের জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীর বাসা লুটপাটের ঘটনায় থানায় মামলা দায়েরের পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে ,যে কোন সময় বড়ধরনের অপৃতিকর ঘটনার আসংখ্যা করছেন এলাকাবাসী। মামলার বাদী চন্দন মিয়া অভিযোগ করে বলেন, মামলার আসামিরা জামিনে মুক্তি পেয়ে আমি ও আমার আত্মীয় স্বজনের উপর অব্যাহত হুমকিসহ নানা কৌশল (ফন্দি) আঁকছে।

তাদের ভয়ে আমরা ঘর বাড়ি ছেড়ে পলাতক থাকার পর ও আসামিরা নিজেরা নিজেদের গাছ কেটে নাটক সাজিয়ে আমাদের উপর মিথ্যা অভিযোগ দিয়ে অনলাইন পত্রিকায সংবাদ প্রচার করে। আমরা ও এলাকাবাসী এধরনের মিথ্যা ভিত্তিহীন, কাল্পনিক উদ্দেশ্য প্রনোদিত অভিযোগ ও সংবাদ প্রচার এর তিব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি। চন্দন মিয়া বলেন,যে কোন সময় আসামি পক্ষ আমাদের মিথ্যা মামলা ও হামলা করে খুন করে লাশ গুম করে ফেলবে ।সে জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

সম্প্রতি, সুনামগঞ্জ জেলার প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার সৈয়দ পুর সাহারপাড়া ইউনিয়নের ফতেপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মৃত ইসমত আলীর স্ত্রী সুনারা বেগমের বাসার তালা ভেঙে ২লক্ষ ৫০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায় একটি সঙ্গবদ্ধ চক্র। গত ১১ ডিসেম্বর ভোর রাত অনুমান ৩টা ৩০মি, একদল সঙ্গবদ্ধ চুরেরা সুনারা বেগমের বাসার তালা ভেঙে লুটপাটের ঘটনা ঘটায়। বাসার মালিক সুনারা বেগম এর চাচা চন্দন মিয়া বাদী হয়ে একই গ্রামের মৃত মশাররফ উল্লার ছেলে আজির উদ্দিনকে প্রধান আসামি করে ১৩জন আসামির বিরুদ্ধে জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে গত ২৪ ডিসেম্বর জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মামলাটি ৪৫৭/৩৮০ধারায় রেকর্ড করে আদালতে প্রেরণ করেন। মামলা নং ২০, তাং-২৪/১২/২০২০ইং। বাদী চন্দন মিয়া আরো বলেন, বাসায় এ ঘটনাসহ ৩ বার হামলা চালিয়ে ভাঙচুর করে প্রচুর ক্ষতিসাধন করেছে ঐ সঙ্গবদ্ধ দুর্বৃত্তরা।এর আগে চুরির অভিযোগে গ্ৰামের শালিশ বৈঠকে দোষী সাব্যস্ত করে, বাসার মালিক সুনারা বেগমের কাছে ক্ষমাপ্রার্থী হয়ে লিখত অঙ্গীকারনামা দেয়।

অঙ্গীকারনামায় লিখা আছে, পরবর্তিতে যাতে এই বাড়ীতে কোন ধরনের চুরির ঘটনা না ঘটে সে ব্যাপারে সাধ্যমত খেয়াল নজর রাখার চেষ্টা করব। অঙ্গিকারনামায় সাক্ষর দেওয়ার পর আবার ও চুরি করে। বাসার মালিক সুনারা বেগম এ বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে প্রসাশনের প্রতি সুবিচার প্রার্থনা করেছেন।

Development by: webnewsdesign.com