‘ছাত্রলীগকে হাত ধুয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে বললেন: প্রধানমন্ত্রী

মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১ | ১:১০ অপরাহ্ণ

‘ছাত্রলীগকে হাত ধুয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে বললেন: প্রধানমন্ত্রী
apps

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধ করতে আমদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং অব্যশই মাস্ক ব্যবহার করতে হবে। তিনি ছাত্রলীগের নেতা কর্মীদের স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সর্বক্ষণ মাস্ক ব্যবহারের পরামর্শ দেন।

সোমবার (৪ জানুয়ারি) বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি অনেকেই দেখলাম ক্যামেরা দেখলেই মাস্ক খুলে ফেলে। এটা কিন্তু ঠিক না।

আলোচনা সভায় নিজের মাস্ক না পরার কারণ হিসেবে বললেন, আমি যখন বক্তব্য দেই তথন আমার আশেপাশে কেউ থাকে না, সবাই থাকে অনেক দূরে। এজন্য আমি মাস্ক খুলে বক্তব্য দিতে পারি। বক্তব্য শেষ হওয়ার সাথে সাথে আবার মাস্ক পড়ে ফেলি। সমাবেশ, লোকের সঙ্গে মিশতে গেলেও মাস্ক পড়া জরুরী। করোনা হচ্ছে সংক্রামক ব্যাধি, সংক্রমক যাতে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সবাইকে হাত ধোয়া, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার ব্যাপারে খেয়াল রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকলে স্বাস্থ্য সচেতন হলে করোনা মোকাবেলা করতে পারব।

শেখ হাসিনা বলেন, ছাত্রলীগ ধান কেটে কৃষককে সহায়তা করেছে, মুজিববর্ষে বৃক্ষ রোপণ করেছে, করোনার সময় আক্রান্ত রোগী ও যারা মৃত্যুবরণ করেছেন তাদের পাশে দাঁড়িয়েছে, ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেয়া সহ মানুষের সেবার জন্য যে কাজ গুলো করেছে, সেটাই হচ্ছে বড় কাজ। তিনি ছাত্রলীগের নেতা কর্মীর উদ্দেশ্যে বলেন, আগামী দিনে দেশ কে এগিয়ে নিতে আদর্শবান নেতা হিসেবে গড়ে উঠতে হবে।

Development by: webnewsdesign.com