চ্যাম্পিয়নস লিগ জেতানোর লক্ষ্যে ম্যানচেস্টার সিটি তাকে নিয়োগ দেয়নি; পেপ

রবিবার, ০৮ মে ২০২২ | ১২:৪৫ অপরাহ্ণ

চ্যাম্পিয়নস লিগ জেতানোর লক্ষ্যে ম্যানচেস্টার সিটি তাকে নিয়োগ দেয়নি; পেপ
apps

গত বছর চ্যাম্পিয়নস লিগে রানার্সআপ হয়েছিল ম্যানচেস্টার সিটি। ফাইনালে চেলসির কাছে হেরে যায় তারা। আর চলতি মৌসুমে অল্পের জন্য ফাইনালে যেতে পারেনি ইংলিশ চ্যাম্পিয়নরা। সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিতে হয়েছে। এমন অবস্থায় সিটির ম্যানেজার পেপ গার্দিওয়ালার চ্যাম্পিয়নস লিগ ভাগ্য নিয়ে নানান আলোচনা হচ্ছে।

সেটি নিয়েই এবার কথা বলেছেন পেপ গার্দিওয়ালা। সম্প্রতি স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, চ্যাম্পিয়নস লিগ জেতানোর লক্ষ্যে ম্যানচেস্টার সিটি তাকে নিয়োগ দেয়নি। ইংল্যান্ডে ছয় বছর ধরে অবস্থান করছেন এই স্প্যানিশ কোচ। কিন্তু এখন পর্যন্ত কোনো ইউরোপীয়ান শিরোপা জিততে পারেননি তিনি।

পেপ গার্দিওয়ালা বলেন, ‘সর্বশেষ মৌসুমে আমরা চ্যাম্পিয়নস লিগে হেরে যাই। ১৩টি খেলা ছিল। এর মধ্যে ১১টিতে জয়, একটিতে ড্র এবং একটি হেরে যাই আমরা। যদি আমরা চ্যাম্পিয়নস লিগে হেরে যাই, এটি কি আমাদের জন্য খারাপ মৌসুম ছিল? অবশ্যই না। এই মৌসুমে আমরা আবারও চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে খেলেছি।’

তিনি আরও বলেন, ‘অবশ্যই আমরা চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। কিন্তু তারা (ম্যানচেস্টার সিটি কর্তৃপক্ষ) যখন আমাকে নিয়োগ দেয়, তখন কিন্তু বলেনি যে, চ্যাম্পিয়নস লিগ জিততে হবে। এমনকি প্রিমিয়ার লিগও না। তারা বলেছিল, সব প্রতিযোগিতায় শেষ পর্যন্ত লড়াই করতে চায়। এমন দল গড়ে তোলা, যাদের খেলা সমর্থকরা দেখতে চাইবে এবং যত বেশি সম্ভব ম্যাচ জেতা। এ কারণে তারা আমার দড়জায় কড়া নারে এবং আমরা সেটা করতে সক্ষম হয়েছি।’

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানচেস্টার সিটি। এবারও এখন পর্যন্ত লিগ টেবিলের শীর্ষে তারে। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে এক পয়েন্টে এগিয়ে। অর্থাৎ, লিগ জিততে হলে কোনো হোচট খাওয়া চলবে না। বাকি থাকা প্রতিটা ম্যাচ জিততে হবে।

Development by: webnewsdesign.com