চাঁপাইনবাবগঞ্জে মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত

রবিবার, ১২ জুন ২০২২ | ৭:২২ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জে মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত
apps

গতকাল ১১জুন তারিখ বিকাল ৩ টা হতে সন্ধ্যে ৬টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের কনফারেন্স রুমে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কুমার শিপন মোদক এর সভাপতিত্বে এবং হুমায়ূন কবীর-ফোকাল পার্সন(সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট)এর সঞ্চালনায় মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়।

পবিত্র কুরআন শরীফ তেলাওয়াত এবং পবিত্র ,গীতা-পাঠ এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।এরপর সভাপতি স্বাগত বক্তব্য রাখেন। কনফারেন্সে আগত সকলের পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়। কনফারেন্স-এ নিয়মিত আলোচ্যসূচীর পাশাপাশি মূলত বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি সানুগ্রহ অভিপ্রায় ও নির্দেশনা বাস্তবায়ন এবং মাননীয় আইনমন্ত্রীর আন্তরিকভাবে প্রত্যাশিত ‘মামলাজট-এর কারন চিহ্নিতকরণ, দূরীকরনের উপায় বের করা, বাস্তবায়ন করা।

সম্ভাবনা ও চ্যালেঞ্জ চিহ্নিত করে জট কমানোর মাধ্যমে হয়রানীমুক্তভাবে দ্রুত ন্যায়বিচার নিশ্চিত করা । বিচার বিভাগের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশীজন ও অন্যতম সহযোগী হিসেবে সংশ্লিষ্ট সকলের সুচিন্তিত মতামত ও কৌশল শেয়ার করা এবং সকলের করণীয় বিষয়ে অভিমত গ্রহন করা হয়। সকলের মতামত শেষে বিজিবি’র উপ-অধিনায়ক, র‍্যাব এর অতিরিক্ত পুলিশ সুপার, আইনজীবী সমিতির সহ-সভাপতি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক, জেল সুপার বক্তব্য রাখেন।

উক্ত সভার সমাপনী বক্তব্যে সভাপতি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপন কুমার মোদক উক্ত আলোচনার ওপর সবাইকে নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করার জন্য আন্তরিকভাবে আহ্বান জানান।

Development by: webnewsdesign.com