চাঁদপুর নিষেধাজ্ঞা অমান্য করায় ১১ জেলের কারাদণ্ড

বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩ | ১২:৫৫ অপরাহ্ণ

চাঁদপুর নিষেধাজ্ঞা অমান্য করায় ১১ জেলের কারাদণ্ড
চাঁদপুর নিষেধাজ্ঞা অমান্য করায় ১১ জেলের কারাদণ্ড
apps

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা-মেঘনা নদীর চাঁদপুর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরায় ১৬ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স। আটকদের মধ্যে ৭ জনকে ৩ মাস করে এবং ৪ জনকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বাকি ৫ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ার কারণে পরিবারের জিন্মায় ছেড়ে দেয়া হয়।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে এসব তথ্য নিশ্চিত করেন অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান। এর আগে, বুধবার (২২ মার্চ) রাত ১০টায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ।

তিন মাস করে কারাদণ্ড প্রাপ্ত জেলেরা হলেন- বজলু রহমান (৩০), শাহাবুদ্দিন (৩৫), মোবারক (১৮), শাহজালাল (৪৫), খাজা আহম্মদ (২৬), রাকিব (১৮) ও আক্তার (১৮)। একমাস কারাদণ্ড প্রাপ্ত জেলেরা হলেন- পারভেজ হোসেন (১৯), মো. ইরফান (২০), দ্বীন ইসলাম (৪০) ও মো. আউলাদ (২৬)। অপ্রাপ্ত বয়স্ক জেলেরা হলেন- নবী (১২), পারভেজ (১৩), কালা (১১), রাকিব (১৩) ও মুকবুল (১৪)।

সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান বলেন, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ’র নেতৃত্বে অভয়াশ্রম এলাকায় বিকাল ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত টাস্কফোর্স অভিযান পরিচালনা করে। এ সময় মোলহেড, আনন্দ বাজার, দাসাদী, লালপুর, রাজরাজেশ্বর, কাচিকাটা, মরিচাকান্দি এবং হাইমচর উপজেলার কাটাখালি এলাকায় অভিযান করে জাটকা ধরা অবস্থায় হাতেনাতে ১৬ জেলেকে আটক করা হয়। এসময় দুটি মাছ ধরার নৌকা ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত দুইটি মাছ ধরার নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে এবং কারেন্টজালগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে চাঁদপুর সদর মৎস্য বিভাগ, হাইমচর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহবুব রশিদ ও কোস্টগার্ডের চীফ পেটি অফিসার মো. শফিকুল ইসলামসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com