বক্তব্য দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

চরমপন্থী আত্মসমর্পণ করে আলোর পথে ফিরে আসাদের সার্বিক সহযোগিতা করা হবে’

রবিবার, ২১ মে ২০২৩ | ৭:২৭ অপরাহ্ণ

চরমপন্থী আত্মসমর্পণ করে আলোর পথে ফিরে আসাদের সার্বিক সহযোগিতা করা হবে’
চরমপন্থী আত্মসমর্পণ করে আলোর পথে ফিরে আসাদের সার্বিক সহযোগিতা করা হবে’
apps

অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে সিরাজগঞ্জে অস্ত্রসহ তিন শতাধিক সর্বহারা ও চরমপন্থী দলের নেতা ও সদস্য আত্মসমর্পণ করেছেন। রবিবার দুপুরে সিরাজগঞ্জের সলঙ্গা থানায় অবস্থিত র‌্যাব-১২ সদর দপ্তরের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে অস্ত্র জমা দিয়ে তারা আত্মসমর্পণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘৮০’র দশক থেকে সিরাজগঞ্জসহ দেশের উত্তর-পশ্চিম ও দক্ষিন পশ্চিম কয়েকটি জেলায় যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় সর্বহারা ও চরমপন্থীরা এসব এলাকায় ঘাটি তৈরি করে। পরবর্তীতে ১৯৯৯ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে সন্ত্রাসের জীবন ছাড়ি-আলোকিত জীবন গড়ি- স্লোগানে সর্বহারা-চরমপন্থীরা আলোর পথে ফিরে আসেন। এ অঞ্চলেও সাবেকমন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছে শতাধিক সর্বহারা-চরমপন্থী আত্মসর্মপণ করেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী তখন যেমন সবাইকে পুনর্বাসন করেছিলেন তেমনই আজকেও যারা আত্মসমর্পণ করে আলোর পথে ফিরে আসছেন তাদের আর্থিক সহযোগিতা থেকে শুরু করে সার্বিক ও সর্বোচ্চ সহযোগিতা করা হবে। তাদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো পর্যালোচনা করে আইনি পদক্ষেপসহ দায়মুক্ত করা হবে।’

পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (এমএল), লাল পাতা ও সর্বহারাসহ বেশ কয়েকটি চরমপন্থী দলের ৩১৫ সদস্যের আত্মসমর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, ‘কেউ যদি মনে করেন আমরা দুর্গম এলাকায় বসে থাকব, অপরাধ করব আর আপনারা ধরতে পারবেন না তাহলে তারা বোকার স্বর্গে বাস করছেন। র‌্যাবকে সর্বোচ্চ আধুনিকায়ন করা হয়েছে। র‌্যাব যেকোনো সময় যেকোনো স্থানে মুহূর্তে অভিযান পরিচালনা করতে পারবে।

Development by: webnewsdesign.com