গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিপুল পরিমান সরকারি ওষুধ পাচারের অভিযোগ

সোমবার, ০৮ মার্চ ২০২১ | ১১:১৮ পূর্বাহ্ণ

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিপুল পরিমান সরকারি ওষুধ পাচারের অভিযোগ
apps

গত শনিবার রাতে বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিপুল পরিমান সরকারি ওষুধ পাচারের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন জানান, গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মাজেদুল কাওছার, কর্মচারী সাইদুর রহমান, আনোয়ার হোসেন, খোকন ও দুলালসহ কতিপয় কর্মচারীরা শনিবার রাত সাড়ে ৮টার দিকে ছোট ছোট কয়েকটি বস্তায় ঔষাধ নিয়ে হাসপাতাল চত্বরের গাছপালার মধ্যে নির্জন স্থানের দিকে যাওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হয়। এ সময় স্থানীয়রা তাদের চ্যালেঞ্জ করলে কর্মচারীরা দৌড়ে ছোটাছুটি করে এবং এক পর্যায়ে বস্তাভর্তি কিছু ঔষাধে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে রাত নয়টার দিকে সংবাদ কর্মীরা ঘটনাস্থলে পৌছে ছবি তুললে এবং ভিডিও ধারন করলে সংবাদ কর্মীদের সাথে হাসপাতাল কর্মচারীরা অশালীন আচরন করে। কয়েকজন সংবাদ কর্মীরা অভিযোগ করে বলেন, স্থানীয়রা ঔষাধসহ হাসপাতালের কর্মচারীকে আটক করার খবরে সংবাদকর্মীরা উপস্থিত হলে তাদের সাথে স্বাস্থ্য বিভাগের কর্মচারীরা অশালীন আচরন করেছে ।

এ প্রসঙ্গে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মাজেদুল কাওছারের কাছে জানতে চাইলে তিনি বলেন, মেয়াদ উত্তীর্ন ঔষাধ পোড়ানোর জন্য নেওয়া হলে কতিপয় স্থানীয় লোকজন বিষয়টি ভিন্নখাতে নিয়ে মিথ্যা প্রচারনা চালায়। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ মোহাম্মদ আমরুল্লাহর কাছে জানতে চাইলে তিনি বলেন, ডেট ওভার কিছু ওষুধ পুড়িয়ে ফেলার কথা ছিল কিন্তু পাচারের বিষয়টি সম্পর্কে আমার জানা নেই।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, সংবাদকর্মীদের কাছে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বেশকিছু ছোট ছোট বস্তা ভর্তি সরকারি ওষুধ জব্দ করা হয়েছে। যার অধিকাংশই মেয়াদ উত্তীর্ন তবে চলতি বছরের দু এক মাস মেয়াদ আছে সে ধরনেরও কিছু পাওয়া গেছে। এ ঘটনায় একটি ৪ সদস্যের তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। কমিটির রির্পোট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওযা হবে।

Development by: webnewsdesign.com