গোপালগঞ্জে হয়ে গেল হাফ ম্যারাথন প্রতিযোগীতা

শুক্রবার, ৩১ জানুয়ারি ২০২০ | ৪:৫৬ অপরাহ্ণ

গোপালগঞ্জে হয়ে গেল হাফ ম্যারাথন প্রতিযোগীতা
apps

“সু-স্বাস্থ্য করব অর্জন-মাদক করব বর্জন”-এ শ্লোগানকে ধারণ করে গোপালগঞ্জে সোহান হাফ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। এই প্রতিযোগীতার আয়োজন করে সোয়ান গ্রুপ।

আজ শুক্রবার সকাল সাড়ে ছয়টায় গোপালগঞ্জ সদর উপজেলার মাঝিগাতী দশপল্লী এন কে উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে দৌড় শুরু হয়। প্রতিযোগীরা বৌলতলী বাজার ঘুরে আবার একই স্থানে গিয়ে শেষ করে।
ঢাকা, চট্রগ্রাম, সিলেট, গাজীপুর জেলাসহ দেশের বিভিন্ন জেলার ১১৪ জনসহ মোট ৩০৯ জন প্রতিযোগী এই ম্যারাথনে অংশ নেন। প্রতিযোগীয় ২১ জন নারী প্রতিযোগীও অংশগ্রহণ করেন।

 

 

 

হাফ ম্যারাথনে ছেলেদের মধ্যে ২১ কিলোমিটার পথ ১ ঘণ্টা ২০ মিনিটে অতিক্রম করে প্রথম হন ঢাকার ধামরাইয়ের মোঃ ইমন হোসেন। ১ ঘণ্টা ২১ মিনিটে এ পথ অতিক্রম করে দ্বিতীয় স্থান অর্জন করেন গোপালগঞ্জের জালালাবাদ গ্রামের জামিল শেখ। আর তৃতীয় স্থান অর্জন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এম মাহফুজুল হক। তার সময় লাগে ১ ঘণ্টা ২৫ মিনিট।

নারীদের মধ্যে ২১ কিলোমিটার পথ ২ ঘন্টা ১১ মিনিটে অতিক্রম করে প্রথম স্থান অর্জন করেন সাদিয়া ইসলাম মোনা। আর ২ ঘণ্টা ২৪ মিনিটে অতিক্রম করে হামিদা আক্তার জরা দ্বিতীয় ও ২ ঘন্টা ২৭ মিনিটে অতিক্রম করে রেশমা নাহার রত্না তৃতীয় স্থান অর্জন করেন।

 

 

 

 

নির্দিষ্ট সময়ের মধ্যে ১৫০ জন প্রতিযোগী নির্দিষ্ট স্থানে পৌঁছাতে পারায় তাদের সান্তনা পুরস্কার হিসেবে মেডেল দেওয়া হয়। আর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দুই গ্রুপের ছয়জনকে ক্রেস্ট প্রদান করা হয়।

বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন সোহান গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান খবীর উদ্দিন খান। এ সময় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাঝিগাতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান খান, সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্না,মাঝিগাতী দশপল্লী এন কে উচ্চ বিদ্যালয় ম্যনেজিং কমিটির সভাপতি কে এম কামাল হোসেন, প্রধান শিক্ষক প্রসাদ কুমার মৃধা প্রমুখ।

Development by: webnewsdesign.com