গাভাস্কার দ্রাবিড়কে ‘ভারত রত্ন’ খেতাবে দেখতে চান

সোমবার, ০৮ জুলাই ২০২৪ | ৮:৫১ অপরাহ্ণ

গাভাস্কার দ্রাবিড়কে ‘ভারত রত্ন’ খেতাবে দেখতে চান
apps

ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি উপহার দিয়ে হেড কোচের পদ থেকে অব্যাহতি নিয়েছেন রাহুল দ্রাবিড়। ক্রিকেটার জীবনে বিশ্বকাপের ট্রফি ছোঁয়া হয়নি রাহুলের। যদিও খেলোয়াড় হিসেবে তার সাফল্য বিস্তর। শেষমেশ কোচ হিসেবে সেই আক্ষেপ মিটিয়ে নিলেন দ্রাবিড়।

ক্রিকেটার হিসেবে, ক্যাপ্টেন হিসেবে, এনসিএ প্রধান হিসেবে এবং জুনিয়র ও সিনিয়র দলের কোচ হিসেবে ভারতীয় ক্রিকেটে রাহুল দ্রাবিড়ের অবদান বিরাট। সেদিকে তাকিয়েই তাকে এবার ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মাননা দেওয়ার দাবি উঠল।

রাহুল দ্রাবিড়কে ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান ভারত রত্নে ভূষিত করার দাবি জানালেন আরেক কিংবদন্তি সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার। তিনি আপামর ভারতবাসীকে আহ্বান জানান তার দাবিকে সমর্থন করার।

ভারতীয় সংবাদ মাধ্যম মিড ডে-র কলামে গাভাস্কার লেখেন, ভারত সরকার যদি দ্রাবিড়কে ভারতরত্ন সম্মানে ভূষিত করে, তবে সেটা যথোপযুক্ত হবে। কেননা রাহুল সেটার যথার্থ দাবিদার। মহান ক্রিকেটার এবং দেশের অন্যতম সেরা ক্যাপ্টেন যে কিনা ওয়েস্ট ইন্ডিজে এমন সময়ে অ্যাওয়ে সিরিজ জিতিয়েছে, যখন ওদেশে জয় তুলে নেওয়া বিশেষ বলে বিবেচিত হতো। তাছাড়া ইংল্যান্ডে ভারতের যে তিনজন ক্যাপ্টেন টেস্ট সিরিজ জিতেছে, তাদের মধ্যে একজন হলো দ্রাবিড়। ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে এবং পরে সিনিয়র দলের কোচ হিসেবেও দেখিয়েছে প্রতিভাদের কীভাবে পরিণত করে তুলতে হয়।

গাভাস্কার আরও লেখেন, দ্রাবিড়ের কৃতিত্ব সমস্ত পার্টি লাইনের ঊর্ধ্বে জাতি-ধর্ম-সম্প্রদায় নির্বিশেষে গোটা দেশকে অনাবিল আনন্দ উপহার দিয়েছে। নিশ্চিতভাবেই ও দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান দাবি করে। চলো সবাই মিলে সরকারের কাছে দাবি তুলি ভারতের মহান সন্তানের স্বীকৃতির জন্য। ভারতরত্ন রাহুল শরদ দ্রাবিড়, দারুণ শোনাচ্ছে না?

উল্লেখ্য, রাহুলের কোচিংয়ে ভারতের সিনিয়র ক্রিকেট দল ২০২৪-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও ২০২৩-এর ওয়ানডে বিশ্বকাপে রানার্স আপ হয়। তার আগে রাহুলের প্রশিক্ষণেই টেস্ট চ্যাম্পিয়নশিপেও রানার্স আপ হয় ভারত। খেতাব জেতে এশিয়া কাপের। রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে ভারতের যুব দল ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতে।

Development by: webnewsdesign.com