গাজীপুর নির্মাণাধীণ ভবনে বিদ্যুৎস্পর্শে প্রাণ গেল ৩ যুবকের

বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩ | ১:০০ অপরাহ্ণ

গাজীপুর নির্মাণাধীণ ভবনে বিদ্যুৎস্পর্শে প্রাণ গেল ৩ যুবকের
গাজীপুর নির্মাণাধীণ ভবনে বিদ্যুৎস্পর্শে প্রাণ গেল ৩ যুবকের
apps

গাজীপুরের শ্রীপুরে নির্মাণাধীন ভবনে লোহার রড উঠানোর সময় বিদ্যুৎস্পর্শে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। লোহার রড বহুতল ভবনের ছাদে উঠানোর সময় রাস্তার পাশের উচ্চক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের সঙ্গে লোহার রডের সংস্পর্শে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই ওই তিনজনের মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার সময় শ্রীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কেওয়া গ্রামের আরমাদা স্পিনিং মিলস লিমিটেড নামক কারখানায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলার চরকচ্ছপিয়া গ্রামের আজাদ হোসেনের ছেলে প্রিয়াস (২০) একই গ্রামের বেলাল সওদাগর এর ছেলে পাভেল (২৩) ও জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার বগার চর গ্রামের মকুল মিয়ার ছেলে মনোয়ার হোসেন (২৫)।

স্থানীয় বাসিন্দা আল আমিন বলেন, কারখানার ভেতর ডাক চিৎকার শুনে কারখানার ভেতর এসে দেখি তিনজন রডের সঙ্গে ঝুলে আছে। এরপর উপস্থিত সবাই তাদের বাঁচানোর জন্য চেষ্টা করি। কিন্তু তাদের ছাড়ানো সম্ভব হয়নি। তাদের ছাড়াতে গিয়ে আরও বেশ কয়েকজন আহত হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা ইব্রাহিম খান বলেন, এই কারখানায় তার অধীনে ৬০ জন নির্মাণ শ্রমিক কাজ করছে। এ দুর্ঘটনায় তিনজন শ্রমিক মারা গেছে।

আরমাদা স্পিনিং মিলস লিমিটেড মানবসম্পদ কর্মকর্তা সাহিনুর রহমান বলেন, রড উঠানোর সময় বিদুৎস্পর্শে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। তাৎক্ষণিক ফোন দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় তাদেরকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে নির্মাণাধীন ভবনের বালির নিচ থেকে তিনজনের মরদেহ উদ্ধার করেছি। নিহতদের শরীর ঝলসে গিয়েছে।

শ্রীপুর থানার এসআই ফুরকান মিয়া জানান, ঘটনাস্থলে এসে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এবিষয়ে পরবর্তী আইনী পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।

Development by: webnewsdesign.com