গরু চুরি করাই তার একমাত্র পেশা!

রবিবার, ১৯ মার্চ ২০২৩ | ৮:০৮ অপরাহ্ণ

গরু চুরি করাই তার একমাত্র পেশা!
গরু চুরি করাই তার একমাত্র পেশা!
apps

রাজশাহী মহানগরীর পবা থানাধীন বাগধানী গ্রামের গরু চুরির ঘটনার পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গরু চুরি করাই তার একমাত্র পেশা। তিনি একজন পেশাদার গরু চোর বলে জানিয়েছে পুলিশ। সিন্ডিকেট তৈরি করে বিভিন্ন এলাকায় সংঘবদ্ধভাবে গরু চুরি করে তারা। পুলিশ চেষ্টা চালিয়ে এ নিয়ে গরু চোর চক্রের মোট চারজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

গ্রেফতার ব্যক্তির নাম ফরিদ আহম্মেদ (৩৭)। তিনি মহানগরীর কাটাখালী থানাধীন ইমাদপুর গ্রামের মৃত সাদেক আলীর ছেলে। রোববার (১৯ মার্চ) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আরএমপির শাহ মখদুম জোনের উপ-পুলিশ কমিশনার মো. নূর আলম সিদ্দিকীর সার্বিক দিকনির্দেশনায় গরু চোর সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই অংশ হিসেবে মহানগরীর লক্ষ্মীপুর এলাকা থেকে শনিবার (১৮ মার্চ) ফরিদকে গ্রেফতার করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে ফরিদ জানায়, তিনি একজন পেশাদার গরু চোর। গরু চুরিই তার একমাত্র পেশা এবং তিনি আন্তজেলা গরু চোর চক্রের একজন সক্রিয় সদস্য। তারা বিভিন্ন এলাকা থেকে রাতে গোয়ালঘরের তালা কেটে বা বেড়া ভেঙে পিকআপ ভ্যানে করে গরু চুরি করে নিয়ে যায়। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক গরু চুরির মামলা রয়েছে।

এর আগে গত ২০ ডিসেম্বর রাতে রাজশাহী মহানগরীর পবা থানার বাগধানী গ্রামের মৃত আজিজুল হকের ছেলে শামীম রানার গোয়াল ঘরের শিকল কেটে একটি ষাঁড় ও একটি গাভি চুরি করে নিয়ে যায় ফরিদ আহম্মেদ। শামীম রানার অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৭ ডিসেম্বর পবা থানায় চুরির মামলা করেন।

মামলার পর পবা থানা পুলিশ ২ জানুয়ারি অভিযান চালিয়ে চোর চক্রের ৩ সদস্যকে চুরি হওয়া দুইটি গরুসহ গ্রেফতার করে। গ্রেফতাররা জিজ্ঞাসাবাদে ফরিদের কথা জানায়। পরে পবা থানা চেষ্টা চালিয়ে ফরিদকে ধরতে সক্ষম হয়। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Development by: webnewsdesign.com