গদিচ্যুত-এর জন্য দায়ী ‘সুপার কিং’ বাজওয়া: ইমরান খান

সোমবার, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ১:১০ অপরাহ্ণ

গদিচ্যুত-এর জন্য দায়ী ‘সুপার কিং’ বাজওয়া: ইমরান খান
গদিচ্যুত-এর জন্য দায়ী ‘সুপার কিং’ বাজওয়া: ইমরান খান
apps

মাসের পর মাস নিজের ক্ষমতাচ্যুতের জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখান থেকে সরে এসে ওই ঘটনার জন্য এখন তিনি সাবেক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে দায়ী করলেন।

ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, তার গতিচ্যুতের জন্য কামার বাজওয়া দায়ী।

২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান সংসদে আস্থাভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান। ঘটনার আগে ও পরে ধারাবাহিকভাবে ঘটনার জন্য তিনি একচেটিয়াভাবে যুক্তরাষ্ট্রকে দায়ী করছিলেন। এখন নিজের সেই অবস্থান থেকে সরে আসলেন।
শনিবার প্রকাশিত সাক্ষাৎকারে ইমরান খান পাকিস্তানে বিদ্যমান সব সমস্যার জন্য সাবেক সেনাপ্রধানকে দায়ী করেছেন।

ইমরান খান বলেন, ‘যা ঘটেছে এখন তা উন্মোচিত হয়েছে। যুক্তরাষ্ট্র আমাকে ক্ষমতাচ্যুত করতে বলেনি। প্রমাণ এসেছে সাবেক সেনাপ্রধান (কামার জাভেদ বাজওয়া) আমেরিকানদের কোনোভাবে বোঝান যে ‘আমি যুক্তরাষ্ট্রবিরোধী’। সুতরাং আমাকে ক্ষমতাচ্যুত করার পরিকল্পনা যুক্তরাষ্ট্র থেকে আমদানি হয়নি। সেটা এখান থেকে যুক্তরাষ্ট্রে রপ্তানি হয়েছে।’

পাকিস্তানি গণমাধ্যম ডন ইমরান খানের এই বক্তব্যকে স্পষ্টত ইউ-টার্ন বলে উল্লেখ করেছে। পাকিস্তানের টেলিভিশনে দেওয়া ভিন্ন সাক্ষাৎকারে কামার বাজওয়াকে ‘সুপার কিং’ অভিহিত করে ইমরান খান বলেন, তার সাড়ে তিন বছরের প্রধানমন্ত্রিত্বকালীন তিনি পুতুলের থেকে অধিক কিছু ছিলেন। সব ভালো সিদ্ধান্তের জন্য বাজওয়া নিজে ক্রেডিট নিতেন এবং খারাপ সিদ্ধান্তের জন্য তাকে ‘বলির পাঠা’ বানাতেন বলেও অভিযোগ করেন তিনি। পাকিস্তানের বর্তমান সংকট থেকে বের হয়ে আসতে ইমরান খান নতুন নির্বাচনের দাবি পুনর্ব্যক্ত করেন।

Development by: webnewsdesign.com