গণধর্ষণ মামলায় যাবজ্জীবনের রায় বদলে দিলেন আসামি..!

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ২:৪১ অপরাহ্ণ

গণধর্ষণ মামলায় যাবজ্জীবনের রায় বদলে দিলেন আসামি..!
apps

গণধর্ষণ মামলায় বিচারকের রায় বদলে দিলেন আসামি। কারারক্ষীদের সহায়তা জেলে বসে রায় জালিয়াতি করার এ ঘটনা ধরা পড়েছে উচ্চ আদালতে। আদালত বিস্ময় প্রকাশ করে, জালিয়াত চক্রের ৪ সদস্যের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন।

৮ বছর আগে অস্ত্রের মুখে গণধর্ষণের শিকার হন ঝিনাইদহের নার্গিস বেগম। এরপর ভিডিও ধারণ করে ব্ল্যাক মেইল করতে থাকে আসামিরা। টাকা না দেয়ায় ধর্ষণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় আসামিরা। এতে আত্মহত্যা করেন নার্গিস।

এ ঘটনায় করা মামলায় গতবছর চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এরমধ্যে আসামি কবির বিশ্বাস খালাস চেয়ে হাইকোর্টে আপিল করেন। আদালতে জমা দেয়া আবেদনে দেখা যায়, ধর্ষণের অভিযোগ প্রামাণিত হওয়ার পরও তাকে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়। বিষয়টি খটকা লাগে আদালতের। রায় প্রদানকারী বিচারককে শোকজ করে জানা যায়, যাবজ্জীবনের রায় পাল্টিয়ে ৭ বছর দেখানো হয়েছে।

আইনজীবী বলেন, কবিরের বয়স ৬৫ বছর, তার বয়স বিবেচনায় তার সাজা ৭ বছর করা হয়েছিল, সেখানে ৭ বছর সাজা দেয়ার কোন উপায় নেই। আদালত সন্দিহান হয়ে রায় প্রদানকারী বিচারককে শোকজ করেন। জানা যায়, যাবজ্জীবনের রায় পাল্টিয়ে ৭ বছর দেখানো হয়েছে।

আইনজীবীরা জানান, এ জালিয়াতির সঙ্গে দুজন কারারক্ষী ও একজন তদবিরকারী জড়িত। উচ্চ আদালত আদেশ দেন, তাদের বিরুদ্ধে মামলা করার।

আরেকজন আইনজীবী বলেন, কোর্টে যখন ৭ বছর সাজা দেয়া হয়, তখন আদালত সন্দেহ করেন। পরে খোঁজ খবর নিয়ে জানা যায় এত বড় মিথ্যাচার।

রায় জালিয়াতির ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন উচ্চ আদালত। যদিও জামিন ও রায় জালিয়াতির ঘটনা নতুন নয় উচ্চ আদালতে।

Development by: webnewsdesign.com