খাগড়াছড়ি বাবা-ছেলেসহ একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন

সোমবার, ২৯ মে ২০২৩ | ৬:৪৯ অপরাহ্ণ

খাগড়াছড়ি বাবা-ছেলেসহ একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন
খাগড়াছড়ি বাবা-ছেলেসহ একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন
apps

খাগড়াছড়ি জেলার রামগড়ের খাগড়াবিল এলাকায় আলোচিত নুরুল হক ওরফে হকি কোম্পানিকে হত্যা মামলায় বাবা-ছেলেসহ একই পরিবারের ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

যাবজ্জীবন প্রাপ্তরা হলেন- মিজানুর রহমান(৭০), ছেলে শাহ আলম, মো. হারুণ, নুরুল আবছার, মো. আবদুল মোতালেব, মো. রেজাউল করিম ও মো. রাসেল। সোমবার (২৯ মে) দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এ রায় প্রদান করেন। এ সময় মো. রাসেল নামে একজন পলাতক থাকলেও অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবি পিপি অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি প্রকাশ্য দিবালোকে আসামিরা কুপিয়ে নুরুল হক ওরফে হকি কোম্পানিকে হত্যা করে। এ ঘটনায় রামগড় থানায় ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৬/৭ জনকে আসামি করে হত্যা মামলা রুজু করা হয়।

একই সালের ১০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশীট দাখিল করেন। মামলায় বাদী পক্ষের ১৬ জন স্বাক্ষীর মধ্যে ১২ জন এবং আসামি পক্ষের ২ জনসহ মোট ১৪ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আজ এ রায় ঘোষণা করেন। বাদীপক্ষে পিপিকে সহায়তা করেন অ্যাডভোকেট মো. আরিফ উদ্দিন ও জসিম উদ্দিন মজুমদার। রাষ্ট্রপক্ষ রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন। অন্যদিকে আসামি পক্ষের প্রধান আইনজীবি অ্যাডভোকেট মহি উদ্দিন কবির বলেন, তারা ন্যায় বিচার পাননি। হাইকোর্টে আপিল করবেন।

Development by: webnewsdesign.com