ক্ষেতে ঢুকলো গরু, অবরুদ্ধ ১৫ পরিবার!

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ৫:৩০ অপরাহ্ণ

ক্ষেতে ঢুকলো গরু, অবরুদ্ধ ১৫ পরিবার!
apps

বাগেরহাটের শরণখোলায় কলাই ক্ষেত নষ্টের অভিযোগ তুলে বেড়া দিয়ে ১৫টি পরিবারের বসতবাড়ি থেকে বের হওয়ার সড়ক (প্রবেশ পথ) বন্ধ করে দিয়েছেন প্রতিপক্ষ।বুধবার সন্ধ্যায় উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শেফালী বেগম অভিযোগ করে বলেন ,গত ২৫ ফেব্রুয়ারি সকালে আমার গৃহপালিত একটি গরু ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্যের চাচা এবং আমার প্রতিবেশী আনোয়ার জমাদ্দারের কলাই ক্ষেতে ঢুকে পড়ে। এতে তার ক্ষেতের সামান্য ক্ষতি হয়। ওই সময় প্রতিপক্ষ গরুটিকে আঘাত করে এ নিয়ে উভয় পক্ষের ঝগড়া হয়। সেই ঘটনার জের ধরে আনোয়ার জোমাদ্দার তার স্ত্রী এবং ছেলে ও মেয়েসহ তার বংশের ১০-১২ জন নারী পুরুষ একজোট হয়ে আমাদের অশ্লীল ভাষায় গালমন্দ করেন। পরে ক্ষিপ্ত হয়ে আমাদের বসত বাড়ি হতে সড়কে বের হওয়ার সব দরজা (পথ ) বেড়া দিয়ে আটকে দেয়। যার কারণে এখন আমাদের কাজী পাড়ার প্রায় ১৫টি পরিবার অবরুদ্ধ অবস্থায় রয়েছি। এছাড়া আমাদের গৃহপালিত প্রাণীসহ আমার স্বামীর ভ্যান গাড়ি বের করা নিয়ে চরম ভোগান্তির মধ্যে পড়েছি। এ ঘটনায় তিনি ইউএনও’র কাছে একটি আবেদন করেছেন।

এছাড়া স্থানীয় বাসিন্দা আবু হানিফ কাজি, নাজমা বেগম আ. আজিজসহ একাধিক ব্যক্তি বলেন, অর্ধশত বছরের বেশি সময় ধরে আমাদের পূর্ব পুরুষ সহ আমরা এই সড়ক দিয়ে চলাচল করে আসছি। আজ পর্যন্ত কেউ সড়ক বন্ধ করেননি। কিন্তু হঠাৎ করে তুচ্ছ ঘটনায় যারা যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে তাদের বিরুদ্বে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য প্রসাশনের কাছে অনুরোধ জানান ভুক্তভোগীরা।

এ ব্যাপারে ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. হাচানুজ্জামান জোমাদ্দার বলেন , বিষয়টি কেউ আমাকে অবগত করেনি। তবে, খবর নিয়ে দেখা হবে।

এছাড়া ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন , বিষয়টি আমি ভুক্তভোগী পরিবারের মাধ্যমে অবগত হয়েছি। চিকিৎসা সংক্রান্ত কাজে আমি এলাকার বাইরে আছি। তাই কোনো পদক্ষেপ নিতে পারিনি। তবে এ ধরনের কাজ যারাই করুক না কেন? তা মোটেই ঠিক হয়নি। ভুক্তভোগীরা আইনগত পদক্ষেপ নিতে চাইলে আমার সহযোগিতা পাবে।

অপরদিকে, অভিযুক্তদের পক্ষে মোসা. সখিনা বেগম বলেন, সড়কের জমি আমাদের তাই বেড়া দিয়ে পথ বন্ধ করেছি। তাতে কার কি? কারো ক্ষমতা থাকলে পারলে বেড়া তুলে নেক। ইউএনও সরদার মোস্তফা শাহিন জানান, এ ধরনের অভিযোগ এখনো পাইনি। তবে, খোঁজ নিয়ে শিগগিরই ব্যবস্থা গ্রহণ করা হবে।

Development by: webnewsdesign.com