কোচ হচ্ছেন টুখেল ইংল্যান্ডের নতুন

বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ৪:১৩ অপরাহ্ণ

কোচ হচ্ছেন টুখেল ইংল্যান্ডের নতুন
apps

ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের কোচ হতে চলেছেন টমাস টুখেল। জুড বেলিংহাম, হ্যারি কেইনদের কোচ হওয়ার প্রস্তাবে সম্মত হয়েছেন তিনি। ইতোমধ্যে ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) সাথে আলোচনা শেষে চুক্তি স্বাক্ষর করেছেন ৫১ বর্ষী টুখেল।

জার্মান এ কোচের সাথে দেড় বছরের চুক্তি হয়েছে ইংল্যান্ড ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার।

আগামী বছরের ১ জানুয়ারি থেকে এই চুক্তির মেয়াদ শুরু হবে। মঙ্গলবার (১৫ অক্টোবর) এমন তথ্য জানিয়েছে খেলাধুলাভিত্তিক গণমাধ্যম স্কাই স্পোর্টস।

স্পেনের বিপক্ষে ইউরোর ফাইনালে হারের পর ইংল্যান্ড কোচের পদ ছাড়েন গ্যারেথ সাউথগেট। লি কার্সলে এরপর ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিলেও স্থায়ী কোচ খুঁজছিল ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

জানুয়ারি থেকে টুখেলের সঙ্গে চুক্তি হয়ে থাকলে ততদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ লি কার্সলি সামলাবেন ইংলিশ দলের দায়িত্ব।
গত মৌসুম শেষে বায়ার্ন মিউনিখের দায়িত্ব ছেড়েছেন টুখেল। বর্তমানে কোনো ক্লাবের সাথে নেই তিনি। এর আগে চেলসি, পিএসজি এবং বরুশিয়া ডর্টমুন্ডের মতো ক্লাবকে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে টুখেলের।

২০২১ সালে চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানো তার ক্যারিয়ারের অন্যতম সেরা অর্জন। পিএসজির কোচ হিসেবেও চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে নিয়ে গিয়েছিলেন দলকে।

Development by: webnewsdesign.com