কেরানীগঞ্জে ভেজাল প্রসাধনী তৈরির দায়ে ৩ প্রতিষ্ঠানকে পৌনে ১৪ লক্ষ টাকা জরিমানা

শুক্রবার, ১২ মার্চ ২০২১ | ৫:০৫ অপরাহ্ণ

কেরানীগঞ্জে ভেজাল প্রসাধনী তৈরির দায়ে ৩ প্রতিষ্ঠানকে পৌনে ১৪ লক্ষ টাকা জরিমানা
apps

ঢাকা কেরানীগঞ্জে নকল ও ভেজাল প্রসাধনী তৈরির ৩টি প্রতিষ্ঠানকে ১৩ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা ও ১০ লক্ষ টাকা মূল্যের নকল ও ভেজাল প্রসাধনী ধংস করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত।

র‌্যাব-২ জানায়, বৃহস্পতিবার সকাল ১১টা হতে রাত ১১টা পর্যন্ত পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে র‌্যাব এর সিনিয়র নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব মোঃ সরোয়ার আলম এর পরিচালনায় এবং বিএসটিআই এর সহায়তায় ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার আটিবাজার এলাকায় ৩টি নকল ও ভেজাল প্রসাধনী তৈরির কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে শাহীন কসমেটিক্স, মর্ডান কসমেটিক্স ও ১ নামবিহীন প্রসাধনী সামগ্রী তৈরী কারখানায় বিএসটিআই এর অনুমোদন ছাড়া মেয়াদ উত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধনী সামগ্রী উৎপাদন এবং ইউনিলিভার এর মত বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরী ও মেয়াদোর্ত্তীণ পণ্যের সংরক্ষন করে বাজারজাত করাসহ বিভিন্ন গুরুতর অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ১৩ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করা সহ আনুমানিক ১০ লক্ষ টাকার ভেজাল প্রসাধনী সামগ্রী জব্দ করতঃ ধ্বংস করা হয় এবং ভেজাল প্রসাধনী তৈরির মেশিনারি জব্দ করা হয়।

র‌্যাব-২’র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো: আবদুল্লাহ আল মামুন বলেন, সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল প্রসাধনী তৈরি, বিক্রয় ও সংরক্ষন করছে। এসকল প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখে ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের ভেজাল বিরোধী অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

 

দৈনিক বাংলাদেশ মিডিয়া/এসআরসি-১২

Development by: webnewsdesign.com