কুড়িগ্রামে ১ ঘন্টার প্রতীকি পুলিশ সুপার এসএসসি পরীক্ষার্থী ইলা বর্ষণ

মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২ | ১২:৫৩ অপরাহ্ণ

কুড়িগ্রামে ১ ঘন্টার প্রতীকি পুলিশ সুপার এসএসসি পরীক্ষার্থী ইলা বর্ষণ
apps

কুড়িগ্রামের এসএসসি পরীক্ষার্থী সংগ্রামী ইলা বর্ষণ ১ ঘন্টার পুলিশ সুপার হিসেবে প্রতীকি দায়িত্ব পালন করেন। কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম ফুল দিয়ে তাকে বরণ করে তার আসনে বসিয়ে গার্লস টেকওভার অনুষ্ঠানের মাধ্যমে নতুন দায়িত্বপ্রাপ্ত প্রতীকি পুলিশ সুপারকে দায়িত্ব হস্তান্তর করেন।

সোমবার সকাল সাড়ে ১০টায় দায়িত্ব হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও জেলা এসসিটিএফ এর সদস্যবৃন্দ।

দায়িত্ব নেয়ার পর নব-নিযুক্ত পুলিশ সুপার সংগ্রামী ইলা বর্ষণ কুড়িগ্রাম জেলাকে বাল্য বিবাহমুক্ত ও শিশু নির্যাতন প্রতিরোধে পুলিশের কার্যকর ব্যবস্থা গ্রহনের সুপারিশমালা তুলে ধরেন। সে সব সুপারিশ পুলিশের পক্ষ থেকে যতটুকু বাস্তবায়ন করা যায় এ বিষয়ে আশ্বাসও দিয়েছেন পুলিশ সুপার।

পরে এনসিটিএফ সভাপতি খ.ম জাকিউল ইসলাম রুদ্রের সভাপতিত্বে ও ইয়েস বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি কে.এম রেজওয়ানুল হক নুরনবীর সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো: শাহরিয়ার, দৈনিক সকালের কাগজ পত্রিকার সম্পাদক মাহফুজার রহমান খন্দকার,
অভিভাবক ইসমাইল হোসেন বাদল প্রমুখ।

ব্যতিক্রমধর্মী ‘গার্লস টেকওভার’ অনুষ্ঠানের মাধ্যমে একজন কিশোরী, কন্যা শিশু
অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারী ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। এতে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হয়। সমাজে কন্যা শিশুরা সমান সুযোগ এবং সমান অধিকার পেলে বদলে দিতে পারে জীবন, তাদের আশেপাশের সমাজ এবং সমাজের মানুষদের-এমন বিশ্বাস থেকেই গার্লস টেকওভার কর্মসূচি চালু করা হয়।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস ২০২২ ও বিশ্ব শিশু সপ্তাহ উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, অপরাজেয় বাংলাদেশ, ইয়ুথ ফর চেঞ্জ এবং জেলা পুলিশ প্রশাসনের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করে বেসরকারি সংস্থা ইয়েস বাংলাদেশ

Development by: webnewsdesign.com