কুড়িগ্রামে সেল ফোনে অপরাধ ও হয়রানী কমাতে মতবিনিময় সভা

মঙ্গলবার, ১২ জানুয়ারি ২০২১ | ১০:৩১ অপরাহ্ণ

কুড়িগ্রামে সেল ফোনে অপরাধ ও হয়রানী কমাতে মতবিনিময় সভা
apps

মুঠোফোন দ্বারা সংঘটিত অপরাধ নির্মূল এবং মোবাইল টেকনিশিয়ানদের হয়রানীসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে কুড়িগ্রামে বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন-এর মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কুড়িগ্রাম জেলা পরিষদ অডিটরিয়ামে সোমবার (১১ জানুয়ারি) দুপুরে জেলা কমিটির উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদুর রহমান খানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মো: জাফর আলী।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুড়িগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র মো: কাজিউল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মমিনুর রহমান মমিন, কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো: হাজবুল আলম জুলিয়েট, কেন্দ্রীয় সদস্য গোল্ডেন শরীফ, জনি চন্দ্র দাস, মো: ওমর ফারুক, মামুন জয়, রাফিউজ্জামান-সহ প্রমূখ।

বক্তারা বলেন, সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ানদের জন্য সুনির্দিষ্ট আইন প্রণয়ন, এই পেশার রাষ্ট্রীয় স্বীকৃতি, প্রতি জেলায় কারিগরী শিক্ষা বোর্ডের অধিনে আর.পি.এল সনদ প্রাপ্তি এবং মোবাইল ফোনের আইএমইআই নাম্বার রেজিষ্টার্ড ডাটাবেইজ নিশ্চিত করা গেলে বাংলাদেশ থেকে মুঠোফোন দ্বারা সংঘটিত অপরাধ নির্মূল করা সম্ভব হবে।

এব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান বিসিপিআরটিএ-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।

Development by: webnewsdesign.com