কুষ্টিয়ায় ১১ ইটভাটাকে সাড়ে ৩৮ লক্ষ টাকা জরিমানা 

বুধবার, ১০ ফেব্রুয়ারি ২০২১ | ৪:২০ অপরাহ্ণ

কুষ্টিয়ায় ১১ ইটভাটাকে সাড়ে ৩৮ লক্ষ টাকা জরিমানা 
apps
কুষ্টিয়ায় র‌্যাব ও পরিবেশ অধিদপ্তরের সাঁড়াষি অভিযানে ১১ ইটভাটায় ৩৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের র‌্যাবের একটি চৌকষ অভিযানিক দল ও পরিবেশ অধিদপ্তর এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাদিকুর রহমান সবুজ, পরিবেশ অধিদপ্তর, ঢাকার সমন্বয়ে ‘‘কুষ্টিয়া জেলার ইবি থানাধীন পূর্ব আব্দালপুর, কীর্তিনগর, বৃত্তিপাড়া, নওয়াপাড়া (দহকুলা) ও লক্ষীপুর সহ বিভিন্ন এলাকায় আইন লঙ্ঘন করে কৃষিজমি নষ্ট, কম্প্রেসড ইট প্রস্তুত না করা, আইন লঙ্ঘন করে ইটভাটায় ইট পোড়ানোর কাজে জ্বালানি কাঠ ব্যবহার করার দায়ে ভ্রম্যমান আদালত পরিচালনা করেন।
অংশ বিশেষ এক্সকোভেটর মেশিন দিয়ে ভেঙ্গে দেয়া সহ মোঃ ফজলুর রহমান স্বাধীন (৪৯), পিতা-মৃত-মকবুল হোসেন, সাং-পূর্ব আব্দালপুর, (মেসার্স স্বাধীন ব্রিকস)’কে নগদ ২,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
 মোঃ রেজাউল করিম বাচ্ছু (৫০), পিতা-মৃত আমজাদ হোসেন, সাং-কীর্তিনগর, (এন এস আর এস ব্রিকস)’কে নগদ ৫,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
 মোঃ বশির উদ্দিন (৪০), পিতা-মোঃ আব্দুল করিম, সাং-কীর্তিনগর, (ফাইভ স্টার ব্রিকস)’কে নগদ ৪,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
মোঃ আলী হাসান (৫৪), পিতা-মৃত নাসির উদ্দিন, সাং-লক্ষীপুর, (এইচ এন আর ব্রিকস)’কে নগদ ৪,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
মোঃ আবু সাইদ (৩৭), পিতা-মৃত নেকবার মন্ডল, সা-লক্ষীপুর, (এ এফ এন আর ব্রিকস)’কে নগদ ৪,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
 মোঃ আব্দুল মাজেদ (৩৮), পিতা-মোঃ মৃত আদালত মন্ডল, সাং-লক্ষীপুর, (মেসার্স এম কে ব্রিকস)’কে নগদ ২,৫০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
মোঃ হযরত আলী (৪৬), পিতা-মৃত-ইয়াকুব মন্ডল, সাং- বৃত্তিপাড়া, (এইচ এ পি এম বি ব্রিকস)’কে নগদ ৩,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
মোঃ মোফাজ্জেল হোসেন (৫০), পিতা-মোঃ আফিল উদ্দিন, সাং-বালিয়াপাড়া, (ডায়মন্ড ব্রিকস) ’কে নগদ ৩,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
মোঃ ফিরোজুর রহমান (সোলেমান) (৪৫), পিতা-মৃত জাহান আলী মন্ডল, সাং-নওয়াপাড়া (দহকুলা), (ফিমা ব্রিকস)’কে নগদ ৩,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
 হাজী মোঃ দাউদ হোসেন (৫২), পিতা-শের আলী মন্ডল, সাং-নওয়াপাড়া, (বি আর বি এফ ব্রিকস) কে নগদ ৫,০০,০০০/- জরিমানা পূর্বক অব্যাহতি প্রদান করা হয়েছে।
হাফেজ মোঃ মকবুল হোসেন (৪৫), পিতা-মোঃ আব্দুল হাই, সাং-বটতৈল দক্ষিনপাড়া (এম এ,ম এস ব্রিকস) কে ৩,০০,০০০/- এবং সর্বমোট ১১টি ইটভাটা’কে সর্বমোট-৩৮,৫০,০০০/- টাকা জরিমানা করা হয়েছে।
এ বিষয়ে র‌্যাব-১২’র কোম্পানী কামান্ডার মেজর গাফ্ফাররুজ্জমান বলেন, যে কোন ধরনের আইন বহি:র্ভূত কর্মকান্ডের বিরুদ্ধে র‌্যাব-১২র অভিযান অব্যাহত থাকবে।
বাংলাদেশ মিডিয়া/এসআরসি-১০

Development by: webnewsdesign.com