কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতের সাফল্য মন্ডিত ২ বছর

দেশের মধ্যে রয়েছে তার শীর্ষ অবস্থান

বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০ | ২:৪৪ অপরাহ্ণ

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতের সাফল্য মন্ডিত ২ বছর
apps

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত (পিপিএম) বার এর সাফল্য মন্ডিত দুই বছরে দেশের মধ্যে রয়েছে তার শীর্ষ অবস্থান, তার কর্মদক্ষতার জন্য পুলিশের প্রতি জনগণের আস্থা ও বেড়ে গেছে শতভাগ।

কুষ্টিয়া জেলা পুলিশ সুপার হিসেবে তিনি যোগদান করেন ২০১৮ সালের ১৫ই সেপ্টেম্বর। গতকাল ছিলো তার কুষ্টিয়ায় যোগদানের ২য় বর্ষপূতি। যোগদানের পর থেকেই কুষ্টিয়া জেলা পুলিশকে জনগনের আস্থার প্রতিক হিসেবে দাঁড় করাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সুনামের সাথে সফলও হয়েছেন তিনি। কুষ্টিয়া জেলার জনগনের আস্থা বেড়েছে পুলিশের উপর। কুষ্টিয়া জেলা পুলিশের ভাবমূর্তিকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

মাদকের অভয়ারন্য হিসেবে ক্ষ্যাত কুষ্টিয়া জেলায় যোগদানের পরই স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে রেকর্ড সংখ্যক মাদক ব্যবসায়ীকে আত্মসমর্পন করতে বাধ্য করেন তিনি। করোনাকালীন দূর্যোগে জনগনের নিরাপত্তায় সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করেছেন। করোনায় আক্রান্ত হয়েছিলেন তার বেশ কিছু পুলিশ সদস্য। তবুও তিনি পিছু-পা হননি। অনিয়ম, দুর্নীতি, মাদক, সন্ত্রাস, জঙ্গীসহ সমাজের নানা অসঙ্গতির বিরুদ্ধে গ্রহন করেছেন জিরো টলারেন্স নীতি। এছাড়াও তিনি, ১০০ টাকায় পুলিশের চাকরি দিয়ে গড়েছেন নজির বিহীন দৃষ্টান্ত।

 

আধুনিক পুলিশ কমপ্লেক্স নির্মাণ, সার্কেল অফিস, থানার ভার্টিকেল এক্সটেনশন, পুলিশ ক্যাম্পগুলোর একদিকে অবকাঠামোগত উন্নয়ন অন্যদিকে মানবিক ও পেশাদারিত্বের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে তার আমলে। কুষ্টিয়া জেলা পুলিশ এখন সম্পুর্ন দুর্নীতিমুক্ত। এখন জিডি করতে, মামলা করতে, আসামী ধরতে, রিমান্ড নিতে কোন টাকা লাগে না। থানাগুলোতে এখন আর রিমান্ডের নামে ডিমান্ড নেই। এই জেলায় কোন পুলিশের পোস্টিং নিতে টাকা লাগে না। যে কারনে পুলিশ ডিপার্টমেন্ট এখন সম্পুর্ন পরিশুদ্ধ।

বর্তমানে কুষ্টিয়া জেলা পুলিশ জনগনের সেবায় সারাদেশের মধ্যে রয়েছে শীর্ষ অবস্থানে । মামলা নিষ্পত্তির দিক থেকে কুষ্টিয়ায় রেকর্ড সৃষ্টি করেছেন বর্তমান পুলিশ সুপার। একসময়ের আকাশচুম্বী পেন্ডিং মামলা ৬/৭’শ থেকে নামিয়ে এনেছেন প্রায় শুণ্যের কোঠায়। এছাড়াও কুষ্টিয়ায় নারী ও শিশুদের নিরাপত্তার জন্য প্রতিষ্ঠা করেছেন প্রত্যয় নামে একটি প্রতিষ্ঠান। প্রতি মাসে প্রত্যয়ের মাধ্যমে ৫/৭টা অভিযোগ নিষ্পত্তি করা হয়।

তার ভূমিকায়, কুষ্টিয়ায় জাতীয় ও উপজেলা নির্বাচন সম্পন্ন হয়েছে কোনরুপ অপ্রতিকর ঘটনা ছাড়া। ইভটিজিং, কিশোর গ্যাং, সামাজিক দ্বন্দ্বসহ সমাজের সকল অনাচার নিরসন করে অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে কুষ্টিয়া জেলাকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। সর্বশেষ জাতীয় পরিচয়পত্র জালিয়াতি ও শতকোটি টাকার জমি দখলদারদের বিরুদ্ধে শক্ত অবস্থানে আস্থার প্রতিক হয়ে দাড়িয়েছেন কুষ্টিয়ার ২২ লক্ষ জনগনের কাছে পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত পিপিএম (বার)।

Development by: webnewsdesign.com