কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠনের অন্যতম স্বপ্নদ্রষ্টা বাদল মোস্তাফিজের স্বপ্ন

শুক্রবার, ২৯ জানুয়ারি ২০২১ | ৪:৪৫ অপরাহ্ণ

কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠনের অন্যতম স্বপ্নদ্রষ্টা বাদল মোস্তাফিজের স্বপ্ন
apps

এসো একসাথে রাখি হাত” স্লোগানকে সামনে রেখে অসহায় পরিবার পুনর্বাসন প্রকল্পের কুষ্টিয়ার ‘বন্ধু’ সংগঠনটি ১০ই অক্টোবর ২০২০ তারিখে চারজন প্রবাসী উদ্যোক্তার মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠিত হলেও উক্ত সংগঠনের কুষ্টিয়ার আঞ্চলিক প্রতিনিধিদের মাধ্যমে প্রথমে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল ৩০ ও ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখে। তারপর ২০২১ সালের নতুন বছরের প্রথম দিন থেকেই কুষ্টিয়ার ছিন্মমূল ও অসহায় গরীবদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ চালিয়ে গেছেন।

মূলত: অসহায়, হতদরিদ্র, নিরন্ন মানুষের মুখে হাসি ফোটানোর ব্রত নিয়েই পথচলা শুরু করলো বন্ধু’ সংগঠন। অতি অল্প সময়ের মধ্যে বিশ্বব্যাপী এই সংগঠনটি ব্যাপক পরিচিতি লাভ করেছে। সম্প্রতি তিনজন অসচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। আগামী মাসে কিছু অসচ্ছল পরিবারের মাঝে আর্সেনিকমুক্ত সুপেয় পানির চাহিদা পূরণে শীঘ্রই কিছু সংখ্যক চাপকল প্রতিস্থাপন ও মাস্ক বিতরণ সহ হত দরিদ্রদের মাঝে চিকিৎসাসেবা দিতে ভ্রাম্যমাণ হসপিটাল পরিকল্পনা বাস্তবায়নে রূপ দেওয়ার লক্ষ্য আমাদের রয়েছে।

‘বন্ধু’ সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা হলেন, ইতালী প্রবাসী শেখ সুলতান আহমেদ টুকু, স্কটল্যান্ড প্রবাসী নাঈম মির্জা, রাশিয়া প্রবাসী ডিকেন শওকত ও ঢাকায় বসবাসরত বাদল মোস্তাফিজ। উক্ত চার জনের মাতৃভূমি কুষ্টিয়ার মাটিতে। জন্মভূমির মাটির টানে তারা কুষ্টিয়ার অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর জন্য বন্ধু সংগঠন নামে একটি টিম দাড় করিয়েছে। উক্ত চারজন প্রতিষ্ঠাতাদের পাশে উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসাবে আছেন, এডভোকেট শেখ আজিজ আহমেদ পলাশ-কুষ্টিয়া, মইনুল হক মঈন-অস্ট্রিয়া, জয় নেহাল-আমেরিকা, খন্দকার শোয়েব আলী পিটুল-আমেরিকা, এডভোকেট মিজানুর রহমান অপু-কুষ্টিয়া। বন্ধু সংগঠনের কার্যক্রমের জন্য যুক্ত আছেন কুষ্টিয়ার আঞ্চলিক প্রতিনিধি প্রভাষক ওবায়দুর রহমান আবুল, মিজানুর রহমান কলিন, মেহেদী হাসান, গনমাধ্যমকর্র্মী কে এম শাহীন রেজা, সৈয়দ মামুনুর রহমান মান্নু, শফিকুর রহমান টনা, শেখ আবু হায়দার লিপু, আশরাফুল ইসলাম টিটু, ও হালিম স্বপন।

ঢাকাতে বসবাসরত সিনিয়র জার্নালিস্ট বাদল মোস্তাফিজ তিনি বন্ধু সংগঠনের মূল চারজন প্রতিষ্ঠাতার একজন তিনি দীর্ঘদিন ধরে ঢাকাতে গণমাধ্যম কর্মী হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন পাশাপাশি, করোনাকালীন মহামারীর এই দুঃসময়ে কুষ্টিয়ার অসহায় নিপীড়িত মানুষের পাশে চার বন্ধু একত্রিত হয়ে সংগঠনটি দাঁড় করিয়েছে। এ বিষয়ে তিনি তার অনুভূতি ব্যক্ত করে বলেন, বন্ধু মানে-এক অন্যরকম ভালোবাসা। বন্ধু মানে-জীবনের সবকিছু ভাগাভাগি করার নিরাপদ আশ্রয়। বন্ধু মানে-একে অন্যের প্রতি দায়িত্ববোধ। বন্ধু মানে- সীমাহীন এক সম্পর্ক। বন্ধু মানে-সবচেয়ে আপনজন। এই জগতে কেবল সে-ই সৌভাগ্যবান, যার একজন ভালো বন্ধু আছে। আমি তার চেয়েও ভাগ্যবান। কারণ, আমি শুধু ভালো বন্ধুই পাইনি, পেয়েছি-‘বন্ধু’র মতো একটি সংগঠন। তাই জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত ‘বন্ধু’র পাশে থাকতে চাই। এই নশ্বর পৃথিবীতে থাকি বা না থাকি ‘বন্ধু’ তার অভীষ্ট লক্ষে পৌঁছাবে-এটাই হৃদয়ের চাওয়া। ‘বন্ধু’র সাথে সম্পৃক্ত সবার জন্য নিরন্তর শুভকামনা।

তিনি আলবুম বলেন, আমরা প্রথমে ৪ বন্ধু মিলে আলোচনা করে গত ১০ই অক্টোবর ২০২০ তারিখে বন্ধু সংগঠনের যাত্রা শুরু করি এই মর্মে যে এই সংগঠনের মাধ্যমে কুষ্টিয়ার অসহায় নীপিড়িত গরীব দুখী মানুষের সেবায় কাজ করার অংগীকার নিয়ে কাজ করবো। তারই ধারাবাহিকতায় আজ আমাদের পাশে অনেক শুভাকাংখী পেয়েছি, ইতিমধ্যে দুস্থদের মাঝে শীতবস্ত্র সেলাই মেশিন বিতরনও করেছি কুষ্টিয়ার বন্ধুদের মাধ্যমে। এই মহামারী করোনায় আমাদের জীবন লন্ড ভন্ড করে দিয়েছে, সেই সাথে দেশ আজ অর্থনৈতিকভাবে মারাত্তক ক্ষতিগ্রস্থ। আগামীতে কুষ্টিয়ার গরীব দুখীদের মাঝে জন্য আরও সহযোগিতা করে যেতে চাই।

Development by: webnewsdesign.com