কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে নানা কর্মসূচির মাধ্যমে জেল হত্যা দিবস পালন

বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২ | ৫:১৮ অপরাহ্ণ

কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে নানা কর্মসূচির মাধ্যমে জেল হত্যা দিবস পালন
কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে নানা কর্মসূচির মাধ্যমে জেল হত্যা দিবস পালন
apps

সিরাজগঞ্জের কাজিপুর সরকারি মনসুর আলী কলেজে নানা কর্মসূচির মধ্য দিয়ে ৩ রা নভেম্বর জেল হত্যা দিবস যথাযথ মর্যাদায় ২০২২ পালিত হয়েছে। ৩ রা নভেম্বর সকালে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ এর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর শহিদ এম মনসুর আলী সহ জাতীয় চার নেতা শাহাদাত বার্ষিকী জেল হত্যা দিবস উপলক্ষে কলেজ প্রাঙ্গণে শহিদ মিনার বেদীতে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে কলেজ হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র কলেজ এর অধ্যক্ষ প্রফেসর প্রভাত চন্দ্র বিশ্বাস।তিনি বলেন, “শহিদ এম মনসুর আলী ছিলেন মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর। জাতির ক্লান্তিলগ্নে বঙ্গবন্ধুর সাথে কাঁধে কাঁধ মিলে মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন শহীদ এম মনসুর আলী।

বঙ্গবন্ধু শেখ মুজিব ও জাতীয় চার নেতার জঘন্য হত্যাকাণ্ডের মাধ্যমে স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তি ও দেশবিরোধী চক্র বাংলার মাটি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নাম চিরতরে মুছে ফেলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা চালিয়েছিল।স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার পাশাপাশি জাতিকে নেতৃত্বহীন করার লক্ষ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ধারাবাহিকতায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতা বিরোধী চক্র কারাবন্দি অবস্থায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে। তিনি শহীদ এম মনসুর আলী এর আর্দশকে বুকে ধারণ তার নীতি নৈতিকতা অনুসরণ করার শিক্ষার্থীদের আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র কলেজের উপাধ্যক্ষ মোঃ রেজাউল করিম,বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর আলম। প্রানী বিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক মুহাম্মদ আব্দুর রহিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন রাস্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. নাসির উদ্দিন মিয়া, সহযোগী অধ্যাপক ড. আব্দুর রহমান, সহযোগী অধ্যাপক মাহসদুল হাসান মাজেদ, সহকারী অধ্যাপক আতাউর রহমান, আহসান হাবিব,প্রভাষকআল আমিন ও শিবু চন্দ্র অধিকারীপ্রমুখ।

অনুষ্ঠান টি পরিচালনা করেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক আনিসুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষকসহঅন্যান্য কর্মকর্তাবৃন্দ, কলেজ ছাত্র লীগের নেতাকর্মীবৃন্দ । এছাড়াও দিবস উপলক্ষে কলেজ মসজিদে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনায় জহরের নামাজ শেষে বিশেষ দোয়া করা হয়।

Development by: webnewsdesign.com