কাজিপুর প্রেসক্লাবের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

কাজিপুর প্রেসক্লাবের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত
কাজিপুর প্রেসক্লাবের উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত
apps

“মত প্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি” এই শ্লোগান কে সামনে রেখে এবং সাংবাদিকদের পেশাগত অধিকার, মর্যাদা ও সুরক্ষা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজিপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে।

কাজিপুর প্রেসক্লাবের আয়োজনে এ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ৩ রা মে বিকেলে উপজেলা পরিষদ হলরুমে কাজিপুর প্রেসক্লাবের সভাপতি টিএম কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে সাংবাদিক ও সংবাদপত্রের স্বাধীনতা আছে বলেই, স্বাধীন ভাবে গনমাধ্যমে কর্মীগণ পেশাদারিত্ব পালন করে আসছে। বিশেষ করে, আমাদের কাজিপুর উপজেলায় সাংবাদিকদের সাথে সহাদ্যপূর্ণ পরিবেশ আছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দীন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম শাহা আলম মোল্লা। প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া খান।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আব্দুস সোবহান চান, কার্যকরী সদস্য জহুরুল ইসলাম, দপ্তর সম্পাদক রুহুল আমিন লাকী, সদস্য রোকনুজ্জামান রাসেল, আমিনুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি শাহীন ইসলাম।উল্লেখ
১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ মোতাবেক ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় (৩ মে) তারিখটিকে ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’ অথবা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেওয়া হয়।

সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এই দিবসটিতে।

Development by: webnewsdesign.com