কাজিপুরে হঠাৎ পুকুরে মরে ভেসে উঠছে মাছ

বুধবার, ২৫ মে ২০২২ | ৭:৫৮ অপরাহ্ণ

কাজিপুরে হঠাৎ পুকুরে মরে ভেসে উঠছে মাছ
apps

সিরাজগঞ্জের কাজিপুরে সোনামুখি ইউনিয়নের স্থলবাড়ি গ্রামের এক মৎস্য চাষীর পুকুরে রুই, কাতলা চিতল, পাঙ্গাস, মৃগেল মরে ভেসে উঠেছে। মাছগুলোর আনুমানিক মূল্য প্রায় এক লক্ষ টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত মৎষ্যচাষী শামীম তালুকদার । এই ঘটনায় কাজিপুর থানায় অভিযোগ দিয়েছেন তিনি। দুপুরে একজন উপপরিদর্শক মরা মাছ এবং পুকুরের পানির নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে।

বৃধবার দুপুরে স্থলবাড়ী গ্রামের শামিম তালুকদারের এই পুকুরপাড়ে গিয়ে দেখা গেছে জেলে ডেকে এনে মরা মাছগুলো পুকুর থেকে তুলে পুকুর পাড়ে জড়ো করা হয়েছে। এসময় শামীম তালুকদার জানান, ভোরে বৃষ্টি হয়েছে। ওই সময় আমি ঘুমে ছিলাম। এরইমধ্যে দুই বছরের পুরনো মাছগুলো মরে পুকুরে ভাসতে দেখে স্থানীয়রা আমাকে না জানিয়েই মাছগুলো ধরে নিয়ে গেছে। সকাল দশটার দিকে বৃষ্টি থামলে পুকুরে গিয়ে দেখি লোকজন মাছ ধরে নিচ্ছে। পরে তাদের নিধেষ করি ও জেলে ডেকে এনে বাকি মাছগুলো সংগ্রহ করি।

তিনি আরও জানান, প্রতিবেশিদের সাথে আমাদের জমিজমা সংক্রান্ত ঝামেলা চলছে। তাই এটি দৃর্ঘটনা, নাকি নাশকতা বুঝতে পারছি না। তবে সন্দেহ করছি পুকুরে বিষটোপ প্রয়োগ করা হয়েছে। এতে আমার প্রায় এক লক্ষ টাকার ক্ষতি হয়ে গেলো।

এসময় ঘটনাস্থলে উপস্থিত কাজিপুর থানার এসআই গাজিউল হক জানান, ওসি স্যারের নির্দেশে পুকুরের মাছ ও পানির নমুনা নেয়া হয়েছে।

Development by: webnewsdesign.com