কাজিপুরে শহিদএম মনসুর আলী-মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা- অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | ৬:৫৮ অপরাহ্ণ

কাজিপুরে শহিদএম মনসুর আলী-মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা- অনুষ্ঠিত
কাজিপুরে শহিদএম মনসুর আলী-মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা- অনুষ্ঠিত
apps

জাতীয় চার নেতার অন্যতম শহিদ এম মনসুর আলী এর জম্ম ভূমি হাজারো স্মৃতি বিজড়িত সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা। জাতীয় রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র, স্বাধীনতা যুদ্ধে অপরিসীম অবদান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, সিরাজগঞ্জ তথা উত্তর বঙ্গের অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর, শহীদ এম মনসুর আলী এবং তার সুযোগ্য সন্তান মোহাম্মদ নাসিমের স্মৃতি ও কর্মময় জীবনের আলোকে প্রতিষ্ঠিত শহীদ এম মনসুর আলী – মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

তাদের সেই স্মৃতিকে জাগিয়ে তুলতে গঠিত হয়েছে শহিদ এম মনসুর আলী কল্যাণ ট্রাস্ট।প্রতি বছরের ন্যায় এবার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে অনুষ্ঠিত হলো বৃত্তি পরীক্ষা ২০২২।

২৯ ই ডিসেম্বর সকালে উপজেলার আর ডি উচ্চ বিদ্যালয় ও কাজিপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত পরিক্ষায় উপজেলার এবারের বৃত্তি পরীক্ষায় দ্বিতীয় থেকে পঞ্চম শ্রেণীর কাজিপুর উপজেলা এবং পার্শ্ববর্তী উপজেলার ৭৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্ডেন স্কুলের মোট ১০২২ জন শিক্ষার্থী অংশ গ্ৰহন করে। মেধা তালিকা অনুযায়ী ১০% ট্যালেন্টপুলে এবং ১০% সাধারণ মেধায় বিবেচনায় বৃত্তি প্রদান করা হয়। বৃত্তির সম্মানি হিসেবে এককালীন নগদ অর্থ, ক্রেষ্ট এবং সার্টিফিকেট দেয়া হয়।এই সংগঠনটির প্রতিষ্ঠাতা কর্ণধার শহিদ এম মনসুর আলী এর উত্তরসুরি মোহাম্মদ নাসিমের জৈষ্ঠ্য পুত্র,

সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়। সংগঠন টির কার্যক্রম দেখভাল করেছেন সভাপতি হিসেবে কাজিপুর উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী এবং সাধারনসম্পাদক হিসেবে চালিতাডাঙ্গা আফজাল হোসেন ডিগ্রি কলেজ এর সহকারী অধ্যাপক আসাদুজ্জামান বাবলু। প্রতিবছরই বিপুল সংখ্যক শিক্ষার্থীদেরকে বৃত্তির আওতায় এনে বিভিন্ন সুবিধা প্রদান করা হয়। প্রতিষ্ঠাতা প্রকৌশলী তানভীর শাকিল জয় মহোদয় পরিক্ষা কেন্দ্রের খোঁজ খবর নেন। সেবা মুলক সংগঠনটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু বলেন,এ বছর শিক্ষার্থীদের সংখ্যা গত বছরের চেয়ে বৃদ্ধি পেয়েছে।

আশা করি আগামীতে ও বাড়বে। ২০০৮ সালে শহীদ এম মনসুর আলী – মোহাম্মদ নাসিম কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠার পর থেকে এই বৃত্তি পরীক্ষার আয়োজন চলে আসছে। এবছর ১৫ তম পরীক্ষা। করোনা ভাইরাস প্রাদুর্ভাব বেশির সময় শিক্ষার্থী ও স্কুলের সংখ্যা কম ছিল। এবারে পূর্বের অবস্থায় ফিরে এসেছে। আশাকরি, আগামীতে অষ্টম শ্রেণী পর্যন্ত বৃত্তি পরীক্ষার আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

Development by: webnewsdesign.com