কাজিপুরে মা- মেয়ের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহন

শনিবার, ০৬ মে ২০২৩ | ৮:৩৫ অপরাহ্ণ

কাজিপুরে মা- মেয়ের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহন
কাজিপুরে মা- মেয়ের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহন
apps

শিক্ষার কোন বয়স নেই, প্রবল আগ্রহ থাকার কারণে মেয়ের সাথে মা ও চলমান এস এস সি ও ভোকেশনাল পরীক্ষায় অংশ গ্রহন করে সানন্দে পরীক্ষা দিচ্ছেন মা মোছাঃ জেসমিন খাতুন ও তার মেয়ে ফারিয়া আক্তার রিয়া।মা কাজিপুর উপজেলার শিমুলদাউর গ্রামের বাবলু মিয়ার মেয়ে মোছাঃ জেসমিন খাতুন এবং তার মেয়ে ফারিয়া আক্তার রিয়া। মা জেসমিন খাতুনের স্বামী উপজেলার মেঘাই গ্রামের ফরিদুল ইসলাম খোকন ঢাকায় বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে।

জেসমিন খাতুন উপজেলার ভবানীপুর টেকনিক্যাল স্কুল থেকে জেনারেল ইলেকট্রনিক ট্রেড থেকে মেঘাই ইউসুফ উদ্দিন ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন এবং তার মেয়ে ফারিয়া আক্তার শিমুলদাউর বহুমুখি উচ্চ বিদ্যালয়থেকে বিজ্ঞান বিভাগ থেকে কাজিপুর আর ডি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন।জেসমিন প্রতিনিধিকে তার শিক্ষা অর্জনে তার প্রবল আগ্রহের কথা জানিয়ে বলেন তিনি উচ্চ শিক্ষা লাভ করে ভবিষ্যতে একজন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হবেন।তিনি নাইন ভোকেশনাল সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন। তিনি তার মেয়ে ফারিয়া আক্তার কে নিয়ে ও সুদূর প্রসারি স্বপ্ন বুনছেন। ফারিয়া ছাত্রী হিসেবে অত্যন্ত মেধাবী।

পঞ্চম শ্রণিতে সে জিপিএ ৫ পেয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বৃত্তি পেয়েছেন।শিমুলদাউর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রদান শিক্ষক আব্দুল লতিফ জানান” ফারিয়া ছাত্রী হিসেবে মেধাবী ও মেয়ে হিসেবে খুব ভালো। পরীক্ষায় সে সব বিষয়ে জিপিএ ৫ পাবে বলে আমার বিশ্বাস”। মা জেসমিন দুই বছর আগে ও ঢাকার কোনবাড়িতে হলি টাঙ্গাইল প্রি ক্যাডেট স্কুলে শিক্ষক তা করছেন। তাদের প্রত্যশা পরীক্ষার ভালোভাবে অংশ নিয়ে ভালো ফলাফল অর্জন করে নারী সমাজের জন্য ভালো কিছু করা। আমরা সবাই দোয়া চাই।

Development by: webnewsdesign.com