কাজিপুরে বয়স্ক-বিধবাদের টাকা আত্মসাৎ করায় মহল্লাদারকে চাকুরি থেকে অপসারণ

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৬:২৮ অপরাহ্ণ

কাজিপুরে বয়স্ক-বিধবাদের টাকা আত্মসাৎ করায় মহল্লাদারকে চাকুরি থেকে অপসারণ
apps

সিরাজগঞ্জের কাজিপুরে গান্ধাইল ইউনিয়ন পরিষদের একজন মহল্লাদার (গ্রামপুলিশ) কে বয়স্ক ও বিধবাদের ভাতা মোবাইল ফোনে পাঠানো অর্থ তুলে আত্মসাৎ করার অভিযোগে অপসারণ করেছে কাজিপুর উপজেলা প্রশাসন।

মহল্লাদারের নাম মোঃ সোহেল রানা। চালচলনে তিনি কেতাদুরস্ত। রয়েছে নেশার সাথে সম্পৃক্ততা। ইউনিয়ন পরিষদের সচিব ও চেয়ারম্যানকে তিনি কোন কেয়ার করেন না। উপজেলার গান্ধাইল ইউনিয়ন পরিষদে তিনি কর্মরত ছিলেন।

গত মে মাসে একই ইউনিয়নের বেশ কয়েকজন বয়স্ক ও বিধবার মোবাইল ফোনে পাঠানো অর্থ পিন নম্বর পরিবর্তন করে উত্তোলনের দায়ে তাকে চাকুরি থেকে অপসারণ করা হয়। গতকাল বৃহস্পতিবার ১৬ ই সেপ্টেম্বর কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার অপসারণ সংক্রান্ত পত্রে স্বাক্ষর করেছেন।

জানা গেছে, গান্ধাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম গত ১ জুন মহল্লাদার সোহেলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইউএনওকে অনুরোধ করেন। কারণ হিসেবে তিনি সোহেলের বিরুদ্ধে চকদামপুর গ্রামের তিনজন বয়স্ক ও বিধবা ভাতা কার্ডের টাকা পিন নম্বর পরিবর্তন করে আত্মসাতের অভিযোগ করেন।

এরপর নিয়মানুযায়ী তাকে কারণ দর্শানোর নোর্টিশ প্রদান করা হয়। পরে মহল্লাদার সোহেল নিজের ভুল স্বীকার করেন। উত্তরে সন্তুষ্ট না হয়ে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী গ্রাম পুলিশ গঠন, প্রশিক্ষণ, শৃংখলা ও চাকুরির শর্তাবলী সম্পর্কিত বিধিমালা ২০১৫ এর বিধি ২৭ (৬) মোতাবেক তাকে অপসারণ করেন।

Development by: webnewsdesign.com