কাজিপুরে ব্যক্তির উদ্যোগে ভূমিহীন নারীদের মাঝে ছাগলও চারাগাছ বিতরণ

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৬:১৭ অপরাহ্ণ

কাজিপুরে ব্যক্তির উদ্যোগে ভূমিহীন নারীদের মাঝে ছাগলও চারাগাছ বিতরণ
apps

সিরাজগন্জের কাজিপুরে ব্যক্তির উদ্যোগে উপজেলার তেকানি ইউনিয়নের নদী সিকস্তি ভূমিহীন নারীদের কে স্বনির্ভর করার লক্ষ্যে দুংস্থ নারীদের মাঝে ছাগল ও চারাগাছ বিতরণ করা হয়েছে।

১৮ সেপ্টেম্বর  শনিবার দুপুরে উপজেলার চরাঞ্চলের কান্তনগর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক,ঢাকায় পথশিশুদের নিয়ে সদা কর্মরত মানবাধিকার কর্মি মোঃ রেজাউল করিম খোকনের উদ্যোগে প্রতিষ্ঠিত মানব কল্যাণে নিবেদিত সামাজিক সেবা সংস্থা” বুরুজে নিশান! বাঁচতে শেখা “সুধা স্বনির্ভর প্রকল্পের আওতায় উপজেলার তেকানি ইউনিয়নের বিভিন্ন গ্রামের নদী সিকস্তি ভূমিহীন ২০ জন নারীদের মাঝে ২০ টি উন্নত জাতের ছাগল এবং ৩০ টি নিমগাছ ও ৩০ টি তুলসি চারাগাছ বিতরণ করা হয়েছে।

এসময় সুধা স্বনির্ভর প্রকল্পের পরিচালক আলহাজ্ব মোঃ রেজাউল করিম খোকন বলেন, মানব সেবাই পরমধর্ম।নদী ভাংগন কবলিত এলাকার ভূমিহীন গ্রামীণ নারীদের স্বনির্ভর করার লক্ষ্যে আমার এ ক্ষুদ্র প্রচেষ্ঠা।পর্যায়ক্রমে তেকানি ইউনিয়নের ভূমিহীন নারীদের স্বনির্ভর করার লক্ষ্যে ছাগল বিতরণ ছাড়া ও আয়বর্ধনমুলক কর্মকান্ড বৃদ্ধি করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে তাদের দারিদ্র্য দূরীকরণ সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাব।

তিনি আরও বলেন,সমাজের অসহায় হতদরিদ্র নারীদের সাবলম্বী হিসেবে গড়ে তোলাই হচ্ছে এই সংগঠনের মুখ্য উদ্দেশ্য,ধাপে ধাপে তেকানি,নিশ্চিন্তুপুর, চরপানাগাড়ি সহ পুরো চরাঞ্চল জুড়ে আমাদের এ কার্যক্রম চলবে ইনশাআল্লাহ।

এ দিকে হতদরিদ্র নারীদের আত্ননির্ভরশীল হিসেবে গড়ে তুলতে ব্যতিক্রমধর্মী সেচ্ছােসেবী সংগঠন “সুধা স্বনির্ভর প্রকল্প”এর এমন উদ্যেগে এলাকাজুড়ে বইছে প্রশংসার ঝড়।

ছাগল ও ঔষধি গাছের চারা বিতরনকালে উপস্হিত ছিলেন জনপ্রতিনিধি, সুধা স্বনির্ভর প্রকল্পের সদস্যবৃন্দ স্হানীয় মু্ক্তিযোদ্ধা, শিক্ষক সমাজ ও গণ্যমান্যব্যক্তিবর্গ।

Development by: webnewsdesign.com