কাজিপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষ রোপণ

সোমবার, ০৫ জুন ২০২৩ | ৯:১৮ অপরাহ্ণ

কাজিপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষ রোপণ
কাজিপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষ রোপণ
apps

সবাই মিলে করি পন ,বন্ধ হবে প্লাস্টিক দূষণ“ এ্ প্রতিপাদ্যকে সামনে রেখে এবং ‘”প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে।”’ স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের কাজিপুরে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস। ৫ জুন কাজিপুর উপজেলা প্রশাসন ও বন কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচানা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।তিনি বলেন, পরিবেশ আমাদের বন্ধু , তাই পরিবেশ ঠিক রাখার দায়িত্ব আমাদের। প্লস্টিক আমাদের পরিবেশ মারত্মক ভাবে দূষণ করছে । দিন দিন আমরা যেভাবে সুন্দর পরিবেশ হারাচ্ছি, সেই পরিবেশ রক্ষায় আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি, পরিবেশ রক্ষায় সবুজ বাংলাদেশ বিনির্মানে সকলকে বাড়ির আঙ্গিনায়, রাস্তাঘাটে অর্থাৎ যে যেখানে পারেন সেখানেই একটি করে গাছের চারা লাগানোর জন্য জোর সুপারিশ করেন।সভাপতি ইউএনও সুখময় সরকার বলেন, বাংলাদেশে প্লাস্টিকের ব্যবহার বন্ধ করতে না পারলে সামনে কঠিন বিপদ অপেক্ষা করছে।

তাই সকল কে এক যোগে কাজ করতে হবে। বন কর্মকর্তা মোঃ কামরুজ্জামানের স্বাগতিক বক্তব্য ও পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু,মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, উপজেলা আঃলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব রেফাজ উদ্দিন, কৃষি অফিসার ভারপ্রাপ্ত শরিফুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত, সাংবাদিক আব্দুল জলিল ও সাংবাদিক আব্দুস সোবহান চান । এ সময় উপস্থিত উপজেলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা, একাডেমিক সুপার ভাইজার আতিকুর রহমান, আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার জাকারিয়া খান আরিফ, তথ্য অফিসার মৌসুমী বসাক,কাজিপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মোস্তফা মধু তালুকদার,সাংবাদিকবৃন্দ সহ নানা পেশাজীবি মানুষ। পরে শহিদ এম মনসুর আলী অডিটোরিয়াম ও উপজেলা পরিষদ এলাকার বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের গাছের চারা রোপণ করেন অতিথিবৃন্দ।

Development by: webnewsdesign.com