কাজিপুরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও সেমিনার অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ | ৫:১৫ অপরাহ্ণ

কাজিপুরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও সেমিনার অনুষ্ঠিত
apps

বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহঃবার (২০ অক্টোবর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বিজ্ঞান শিক্ষা কার্যক্রমের আওতায় কাজিপুর উপজেলা হলরুমে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

উপজেলা একাডেমিক সুপার ভাইজার আতিকুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আরা, উপজেলা আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার আলাউদ্দিন মোল্লা দিপু।প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী বলেন, “প্রত্যেকটি শিক্ষার্থী বিজ্ঞান মনোভাব পোষণ করে লেখা পড়া করতে হবে। বিদ্যালয়ে বিজ্ঞান বিষয়ে ব্যবহারিক ক্লাস নিশ্চিত করতে করণীয় বিষয়ে পরামর্শ দেন। তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা বিস্তারে ব্যাপক উন্নয়ন সাধন করেছে। আমাদের প্রযুক্তি নির্ভর ও উন্নয়নমনষ্ক হতে হবে। আগামী বাংলাদেশ গড়ার সংগ্রামে এই শিক্ষার্থীরাই নেতৃত্ব দিবে।”

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল, মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহা, মাইজবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টি এম আতিকুর রহমান নান্নু সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ ।
এ সময় আটটি শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহণে ৪৫ জন শিক্ষার্থী কুইজ প্রতিযোগিতায় অংশ নেয় । কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে অতিথি বৃন্দ পুরস্কার হিসেবে সনদপত্র ও বই তুলে দেন।

Development by: webnewsdesign.com