কাজিপুরে পেয়াজের মূল্য স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারি

বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০ | ৮:২০ অপরাহ্ণ

কাজিপুরে পেয়াজের মূল্য স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারি
apps

বাজার ব্যবস্থা স্বাভাবিক রাখতে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় প্রচার অভিযান ও বাজার মনিটরিং করে যাচ্ছে উপজেলা প্রশাসন। তারেই ধারবাহিকতায়, সিরাজগঞ্জের কাজিপুরে অবৈধভাবে পেয়াজের দাম বাড়িয়ে দেয়া একদল অসাধু ব্যবসায়ী বাজারে কৃত্রিম সংকট তৈরি করে বেশী দামে বিক্রি করছে।

এসময় মজুতদার ও ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) থেকে রাত্রীতে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী , সহকারি কমিশনার (ভূমি) এবিএম আরিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার, প্রকল্প বাস্তবায়ন অফিসার পুলিশ ফোর্স নিয়ে উপজেলার বিভিন্ন বাজারে মনিটোরিং করেন। এসময় তারা উপজেলার সিমান্তবাজার, আলমপুর চৌরস্তা বাজার, সোনামুখী বাজার, মাথাইলচাপড় বাজার ঘুরে দেখেন।

 

এদিকে প্রশাসনের লোকজন বাজারে আসার খবর পেয়ে পেয়াজের দাম ৯০ টাকা কেজি থেকে ৬০ টাকা কেজিতে নেমে আসে। এসময় অবৈধ মজুত রাখা এবং প্রশাসনের লোকজন দেখে দোকান বন্ধ করা চারটি দোকানে তালা লাগিয়ে দিয়েছে প্রশাসন। অভিযানের সময দোকানীদের ন্যার্য্য মূল্যে পণ্য বিক্রি করতে, পণ্য মূল্য তালিকা প্রদর্শণ করতে এবং সামাজিক দূরত্ব বাজায় রেখে কেনা-বেচা করতে নির্দেশ দেন।

Development by: webnewsdesign.com