কাজিপুরে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন খলিলুর রহমান সিরাজী

রবিবার, ২৯ মে ২০২২ | ৭:০৬ অপরাহ্ণ

কাজিপুরে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন খলিলুর রহমান সিরাজী
apps

সম্প্রতি সময়ে কাজিপুরে যমুনা নদীতে পানি হ্রাসের সাথে সাথে চরাঞ্চলের বিভিন্ন জায়গায় ভাঙন শুরু হয়েছে। হুমকিতে পরেছে নাটুয়ারপাড়া রক্ষাবাঁধ সহ ঢেকুরিয়া বাজার রক্ষা বাঁধ।এর মধ্যে মাইজবাড়ি ইউনিয়নের ঢেকুরিয়া শহিদ এম মনসুর আলী ইকো পার্ক সংলগ্ন এলাকায় দক্ষিণ পাশে সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলামের বাড়ির উত্তরে হঠাৎ করে ধসে পড়েছে।

গতকাল রাত ১১ টায় দিকে এ ভাংগনের তথা এ ধসের ঘটনা ঘটে। খবর পেয়ে রাতে পানি উন্নয়ন বোর্ডের কার্যসহকারী মাহবুব আলম ঘটনা স্থলে পৌঁছে, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের অবগত করেন এবং স্থানীয় বাসিন্দাদের নিয়ে কাজ শুরু করেন।

এদিকে ভাঙনরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বাধেঁর তীরবর্তী মানুষ। খবর পেয়ে ছুটে যান কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী।ইকো পার্ক সংলগ্ন এলাকায় রক্ষাবাঁধ ও নদী ভাঙন এলাকা পরিদর্শন শেষে তিনি , দ্রুত সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের পরামর্শ দেন এবং করনীয় নির্ধারনে পদক্ষেপ গ্রহণের আহবান জানান।তিনি বলেন যে কোন মূল্যেই ইকো পার্ক রক্ষা করতে হবে।

এ দিকে খবর পেয়ে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী নাসির উদ্দিন ২৯ মে সকালে পরিদর্শনে আসেন।তিনি জানান,নিয়ন্ত্রনের জন্য সর্বাত্বক চেষ্টা চলছে। ইতোমধ্যে ভাাংগন রোধে জি ও ব্যাগ ফেলা হচ্ছে। নিয়ন্ত্রনের কাজ চলমান আছে। এ সময় মাইজবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব শওকত হোসেন, পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী হায়দার আলী, ইউপি সদস্য সুলতান মাহমুদ সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভাংগনের খবর পেয়ে মাইজবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আব্দুস সালাম ছুটে যান। তিনি বলেন, হঠাৎ করে গত রাত ১১ টা দিকে ইকো পার্কের দক্ষিণ পাশে প্রায়১০০ ফুট ধসে পড়ে।আমরা পানি উন্নয়ন বোর্ডের সহায়তায় ২৯ মে নিয়ন্ত্রণের জন্য কাজ শুরু করেছি।

Development by: webnewsdesign.com