কাজিপুরে আগুনে ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের পাশে সুধা মানবিক সংগঠন

শনিবার, ১১ মার্চ ২০২৩ | ৭:৫৬ অপরাহ্ণ

কাজিপুরে আগুনে ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের পাশে সুধা মানবিক সংগঠন
কাজিপুরে আগুনে ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের পাশে সুধা মানবিক সংগঠন
apps

সিরাজগঞ্জের কাজিপুরে কর্মহীন নারী -পুরুষদের স্বনির্ভর করতে এবং ভূমিহীন কৃষকদের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ ও উদ্যোগ গ্রহন করে যাচ্ছে স্বেচ্ছাসেবী মানবিক – সামাজিক সংগঠন “সুধা “। তারই ধারাবাহিকতায় চরাঞ্চলের
নিশ্চিন্তপুর ইউনিয়নের চরপানাগাড়ী গ্রামের দরিদ্র পরিবার আগুনে ক্ষতিগ্রস্থ মমতা বেগমের পরিবারের পাশে দাঁড়িয়ে সহায়তার হাত বাড়িয়ে দিলেন মানবিক সংগঠন সুধা।

১১( শনিবার) উপজেলার নিশ্চিন্তপুর ইউনিয়নের চরপানা গাড়ি গ্রামের স্বামী পরিত্যক্ত মমতা বেগমকে জীবন জীবিকার তাগিদে এক ব্যান্ডিল টিন,একটি ছাগল ,নগদ ৫ হাজার টাকা, ৫০ কেজি চাল,তৈল,আলু প্রদান সহ প্রয়োজনীয় ব্যবস্থা করেন।এ সময় উপস্থিত ছিলেন সুধা মানবিক সংগঠনের সদস্য খোকন তালুকদার, মামুন তালুকদার।

আগুনে পুড়িয়ে ধ্বংস হয়ে যাওয়া মমতা বেগম আর্থিকভাবে স্বাবলম্বী করার পাশাপাশি তাকে সহায়তা প্রদান করায় সংগঠনের প্রতিষ্ঠাতাকে ধন্যবাদ জানান।

সুধা স্বেচ্ছাসেবী মানবিক সংগঠনের প্রতিষ্ঠাতা ম্যানেজিং ওয়ার্কার বিশিষ্ট মানবাধিকার কর্মী, ট্রিট এডুকেটর,সমাজ কর্মী বীরমুক্তিযোদ্ধা রেজাউল করিম খোকন জানান, “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, সপ্তাহ দুই আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজিপুরে চরাঞ্চলে আগুনে পুড়িয়ে একটি পরিবারের নিঃস্ব হওয়ার খবর টি নজরে আসে। আমি একজন মানুষ হিসেবে তার পাশে দাঁড়ানো উচিত বলে মনে করি। “পরবর্তীতে সেই পরিবার কে তার
ব্যক্তিগত উদ্যোগে ও দিকনির্দেশনায় আজকে সহায়তা প্রদান করা হয়।

তিনি বলেন,” চরাঞ্চলের বিভিন্ন ইউনিয়ন থেকে দারিদ্র্য ও বেকারত্ব দূরীকরণের জন্য নানামুখী জনকল্যাণকর পদক্ষেপ ও উদ্যোগ গ্রহণ করা হয়েছে।ধীরে ধীরে এর কর্ম পরিধি বাড়িয়ে দেওয়া হবে। আগুনে পুড়িয়ে ধ্বংস প্রাপ্ত পরিবারের মানুষ কিছুটা হলেও যেন জীবন জীবিকা নির্বাহের পথ বেছে নিতে পারে সেই জন্যে এই ক্ষুদ্র প্রেচেষ্টা। উল্লেখ গত ২২ ফেব্রুয়ারি দিবাগত রাতে আগুনে পুড়িয়ে নিঃস্ব হয় নিশ্চিন্তপুর ইউনিয়নের চরপানা গাড়ি গ্রামের স্বামী পরিত্যক্ত মমতা বেগমের পরিবার।মমতা বেগম স্বপ্ন অনেক আগেই ভেঙে যায়, তিনি প্যারালাইজডহয়ে পড়লে তার স্বামী অনেক আগে তাকে ছেড়ে অন্যত্র বিবাহ করেন।তখন থেকেই অনাহারে অনাদরে মানবেতর জীবনযাপন করে মমতা বেগম। ইতোই মধ্যে আগুনে পুড়িয়ে ধ্বংস হয়ে যার তার শেষ সম্বলটুকুও । আগুনে পুড়িয়ে ক্ষতি গ্রস্থ হয়ে অমানবিক বিপর্যায়ের মধ্যে দিন কাটাতে থাকেন তিনি । সুধা মানবিক সংগঠনের সহায়তায় আবার ঘুরে দাড়াতে চেষ্টা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

Development by: webnewsdesign.com