কাজিপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

সোমবার, ১৫ মে ২০২৩ | ৭:৪১ অপরাহ্ণ

কাজিপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
কাজিপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
apps

কাজিপুরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মে-২০২৩ মাসের সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ মে) সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত সভায় কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা ঘোষণা করেন অত্র কমিটির সভাপতি কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার। সভায় সংশ্লিষ্ট বিষয়ে মতামত ব্যক্ত করেন কমিটির উপদেষ্টা কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। তিনি জানান, নির্দেশনাগুলো মানাতে আমরা যত কঠোর হতে হয় তাই হবো। কারণ এতে করে শান্তির কাজিপুর অশান্তির আগুনে পোড়া থেকে রক্ষা পাবে।

সভাপতির বক্তব্যে ইউএনও এসব সিদ্ধান্তের কথা জানান। নির্দেশনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, কাজিপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। কিন্তু সাম্প্রতিক সময়ে কিছু অপরাধমূলক প্রবণতা লক্ষ করা যাচ্ছে যা রোধকল্পে এই সিদ্ধান্তগুলো রেজুলেশন আকারে নেয়া হয়েছে। এসব বাস্তবায়নে সংশ্লিষ্ঠ অফিসারদের পাশাপাশি উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিষদ যৌথভাবে কাজ করা হবে।

সভায় অন্যদের মধ্যে কাজিপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি কাজী মোহাম্মদ অনিক ইসলাম,কমিটির সদস্য সচিব থানা অফিসার ইনচার্জ ওসি শ্যামল কুমার দত্ত, কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মজিবুল হক, কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের প্রভাষক আল আমিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক অধ্যাপক পরিমল কুমার তরফদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ শামীম আরা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, শুভগাছা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন, তেকানী ইউপি চেয়ারম্যান হারুনার রশিদ, মনসুর নগর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রাজমহর, চরগিরিশ ইউপি চেয়ারম্যান এসএম জিয়াউল হক, নাটুয়ারপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান চাঁন, নিশ্চিন্তপুর ইউপি চেয়ারম্যান খায়রুল কবির, কাজিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া খান মানিক প্রমুখ।সভায় বিভিন্ন দফতর, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকদের পরামর্শগুলোর আলোকে তিনি এই নির্দেশনা তৈরি করেন। নির্দেশনাগুলো হলো- খাসরাজবাড়ী ইউপি উপনির্বাচন সঠিকভাবে সম্পন্ন করা, আত্মহত্যা,আইন শৃঙ্খলা বজায় রাখতে গৃহীত সিদ্ধান্ত দ্রুত ব্যবস্থা নেওয়া,মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষা করতে সকল মহলের সহযোগিতা প্রদান,স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, বাল্যবিয়ে রোধ, সন্ধ্যার পরে শিক্ষার্থীদের ঘরের বাইরে অযথা ঘোরাফেরারোধ, শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশের ঘেরাফেরা বন্ধ, বালু ট্রাক ঢেকে পরিবহন করা।

Development by: webnewsdesign.com