কাজিপুরে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ উদ্বোধন

বৃহস্পতিবার, ১২ মে ২০২২ | ৩:৫৯ অপরাহ্ণ

কাজিপুরে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ উদ্বোধন
apps

সিরাজগঞ্জের কাজিপুরে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। ১২মে বৃহঃবার সকাল ১১ টায় কাজিপুর খাদ্য গুদাম চত্বরে( মেঘাই) অনুষ্ঠিত ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ -১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়।

উপজেলা খাদ্য বিভাগের আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা অভ্যন্তরীণ সংগ্রহ কমিটির সভাপতি জাহিদ হাসান সিদ্দিকী। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও সংগ্রহ কমিটির সদস্য সচিব আব্দুস সোবহান এর স্বাগতিক বক্তব্য ও পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী,খাদ্য গুদাম অফিসার ইনচার্জ এস এম মিজানুর রহমান ।

এ সময় উপস্থিত উপজেলা আঃলীগের সভাপতি আলহাজ্ব রেফাজ উদ্দিন মাস্টার, কাজিপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান বিপ্লব, কাজিপুর চাল কল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আজিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সরকারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

এ সময় কাজিপুর সদর ইউনিয়নের কৃষক আব্দুস সালাম ২৭টাকা কেজি দরে ২৫ মন ধান বিক্রি করে কার্যক্রমের সূচনা করেন । উপজেলা খাদ্য গুদাম অফিসার ইনচার্জ এস এম মিজানুর রহমান বলেন,তালিকা ভুক্ত প্রত্যেক কৃষকদের কাছ থেকে ৩ টন করেধান প্রতি কেজি ২৭ টাকা মূল্য নির্ধারণ করেছে।

এবছর কাজিপুরে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৭৫৭ মেঃ টন, চাল ১৫৫৩ মেঃটন এবং গম ১৮৬ মেঃ টন । চালের দাম ৪০ টাকা ও গমের দাম ২৮ টাকা কেজি নির্ধারন করা হয়েছে।

Development by: webnewsdesign.com