করোনা: জিম্বাবুয়ে ক্রিকেটের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা

মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১ | ২:৫৫ অপরাহ্ণ

করোনা: জিম্বাবুয়ে ক্রিকেটের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা
apps

যত দিন যাচ্ছে করোনার শক্তি বেড়েই চলেছে। এখন দেখা দিয়েছে করোনার নতুন ধরণ যা আরও ভয়াবহ। তাই জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড সারা দেশজুড়ে যত ক্রিকেটীয় কার্যক্রম চলছিল, সবগুলোই বন্ধ ঘোষণা দিয়েছে।

জিম্বাবুয়ের ক্রীড়া ও চিত্ত বিনোদন কমিশন সূত্রে জানা গেছে, শুধু ক্রিকেট নয়, দেশের সবধরনের খেলাধুলাই আপাতত বন্ধ রাখা হয়েছে।

এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছেন, ‘এখনের সময়টা খুবই চ্যালেঞ্জিং। তবে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্তের কবলে পড়া সকল সূচির নতুন সময় ঘোষণা করবে। বিশেষ করে সোমবার (৪ জানুয়ারি) শুরু হতে যাওয়া ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টটিও নতুন সূচিতে আয়োজন করা হবে।’

গত বছরের নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করেছিল জিম্বাবুয়ে। কিন্তু করোনাভাইরাস আগমনের পর থেকে নিজেদের ঘরের মাঠে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি তারা।গেল বছর আগস্টে আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ আয়োজনের কথা ছিল তাদের। একই মাসের শেষদিকে তিন ওয়ানডে খেলতে ভারতীয় ক্রিকেট দলেরও জিম্বাবুয়ে সফরের কথা ছিল। কিন্তু সেই দুই সিরিজের একটিও আলোর মুখ দেখেনি। করোনার কারণে হয়ে গেছে বাতিল।

করোনার কারণে বারবার খেলা বাতিল ও পিছিয়ে যাওয়া জাতীয় দলের ওপর খুবই বাজে প্রভাব ফেলছে বলে মন্তব্য করেছিলেন জিম্বাবুয়ের সিনিয়র ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলর। জিম্বাবুয়ের সাপ্তাহিক পত্রিকা দ্য স্ট্যান্ডার্ডে তিনি বলেছিলেন, ‘ব্যক্তিগতভাবে এই বিরতিগুলো আমাদের কোনও সাহায্য করছে না।

টেলর আরও যোগ করেন, ‘আমি মনে করি, আমরা এমন একটা দল, যাদের নিয়মিত খেলা উচিত। আমরা সবসময়ই ক্রিকেটে অভাবে ভুগেছি। এ বছর (২০২০) আমাদের সামনে অনেক খেলা ছিল। কিন্তু মহামারির কারণে সবকিছুই অনিশ্চয়তায় পড়ে গেছে। তাই এটা সত্যিই অনেক বেশি হতাশার।’

Development by: webnewsdesign.com