করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৮০৩

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১:৫৭ অপরাহ্ণ

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৮০৩
apps

প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন মোট ২ হাজার ৮০৩ জন। কোনোভাবেই যেন লাগাম টেনে ধরা যাচ্ছে না ভাইরাসের। শুধু চীনে মৃতের সংখ্যা ২ হাজার ৭৪৭ জন। চীনের বাইরে মারা গেছে অর্ধশতাধিক। এর মধ্যে ইরান, দক্ষিণ কোরিয়া ও ইতালিতে বেশি মারা গেছে।

এ ছাড়া জাপান, হংকং ও ফ্রান্স, ফিলিপাইন এবং তাইওয়ানেও এ প্রাণঘাতী ভাইরাসে মারা যাওয়ার রেকর্ড আছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে মারা গেছে ৪০ জন। চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৪৯৯ জন এবং চীনের বাইরে ৩ হাজার ৬৬৭ জন। সব মিলিয়ে পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ১৬৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে ৮ হাজার ৪৬৯ জনের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত মোট ৩২ হাজার ৮১২ জন সুস্থ হয়েছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, চীনে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৩৫ জন এবং মারা গেছে ৩২ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত ৭৮ হাজার ৪৯৯ জন এবং মারা গেছে ২ হাজার ৭৪৭ জন। দেশটির হুবেইপ্রদেশের রাজধানী উহানের একটি বুনোপশু বিক্রির বাজার থেকে ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। চীন হুবেইপ্রদেশকে পুরো দেশ থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে। ওই অঞ্চলের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে।

 

চীনের সব প্রদেশসহ বিশ্বের ৪০টিরও বেশি দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। চীনের বাইরে এ পর্যন্ত ৩ হাজার ৬৬৭ জন শনাক্ত করা হয়েছে। এর মধ্যে জাপানে ৮৭৭ এবং দক্ষিণ কোরিয়ায় ১ হাজার ৫৯৫ জন। এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে ৮ স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। দেশটির ৩ হাজার স্বাস্থ্যকর্মী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ডিসেম্বর থেকে চীনে উদ্ভূত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত চীনের বাইরে বিশ্বের ৪৮ দেশে ৩ হাজার ৬৬৭ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

Development by: webnewsdesign.com