করোনাভাইরাসের কারণে রাষ্ট্রপতির সিঙ্গাপুর সফর বাতিল

সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০ | ১২:২০ অপরাহ্ণ

করোনাভাইরাসের কারণে রাষ্ট্রপতির সিঙ্গাপুর সফর বাতিল
apps

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের কারণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পূর্বনির্ধারিত সিঙ্গাপুর সফর বাতিল করা হয়েছে। ভয়াবহ এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সতর্কতার অংশ হিসেবে সফরটি বাতিল করা হয়েছে বলে জানা গেছে।কূটনৈতিক সূত্রে জানা গেছে, ৮ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চিকিৎসার জন্য সিঙ্গাপুর সফরের কথা ছিল রাষ্ট্রপতির।

এ জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসকের অ্যাপয়েনমেন্ট ছিল।সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশ হাই কমিশন জানিয়েছে, সফর বাতিলের কারণে হাসপাতালের অ্যাপয়েনমেন্টও বাতিল করা হয়েছে।বাংলাদেশ মিশন আরো জানিয়েছে, সিঙ্গাপুরের সতর্ক পদক্ষেপের অংশ হিসেবে বাংলাদেশের জনশক্তি নিয়োগ সংক্রান্ত কনস্যুলার কার্যক্রমে সেবা গ্রহীতাদের স্ব-শরীরে মিশনে না গিয়ে যথাসম্ভব অনাইলনে কর্ম সম্পাদনের অনুরোধ জানানো হয়েছে।উল্লেখ্য, সিঙ্গাপুর সরকার করোনা নিয়ে এতটাই সতর্ক অবস্থানে যে, ওই ভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরে অবরুদ্ধ অবস্থায় থাকা বাংলাদেশিদের উদ্ধারে ব্যবহার করা বিমানের পাইলট ও ক্রু- এমনকি কোটি টাকা ব্যয়ে উড়াজাহাজটি জীবাণুমুক্ত করা হলেও ঢাকা-সিঙ্গাপুর রুটে তা দিয়ে নিয়মিত ফ্লাইট পরিচালনা সম্ভব হয়নি।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে শনাক্ত নোভেল করোনাভাইরাস। ইতোমধ্যে দেশটিতে ৯ শতাধিক লোকের মৃত্যু হয়েছে। চীনের বাইরে সিঙ্গাপুর ও ফিলিপাইনে এক জন করে মারা গেছে। এর পরই থেকেই সর্বোচ্চ সতর্ক অবস্থা জারি করেছে সিঙ্গাপুর সরকার।

Development by: webnewsdesign.com