কক্সবাজারের ৭ কেজি আইস, ৩ লাখ ইয়াবাসহ আটক ২

বৃহস্পতিবার, ১১ মে ২০২৩ | ২:৩৫ অপরাহ্ণ

কক্সবাজারের ৭ কেজি আইস, ৩ লাখ ইয়াবাসহ আটক ২
কক্সবাজারের ৭ কেজি আইস, ৩ লাখ ইয়াবাসহ আটক ২
apps

কক্সবাজারের টেকনাফ সীমান্তের বিভিন্ন এলাকায় পৃথক চারটি অভিযান চালিয়ে সাত কেজি ৩৮২ গ্রাম আইস ও পৌনে তিন লাখের বেশি ইয়াবা ট্যাবলেটসহ দুই পাচারকারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (১০ মে) রাতে এ অভিযান চালানো হয়। আটককৃতরা হলেন- মিয়ানমারের রাখাইন রাজ্যের বুচিডং জেলার মংডু থানার প্রামপুর এলাকার মৃত আব্দুস ছালামের ছেলে মো. রবি মোল্লা (২৩) এবং একই এলাকার আবুল কালামের ছেলে মোহাম্মদ আয়াজ (২৫)।

লে. কর্নেল মহিউদ্দীন বলেন, বুধবার রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফ নদীর বড়ইতলী এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান টেকনাফে ঢুকবে, এমন খবরের ভিত্তিতে বিজিবির দুইটি দল অভিযান চালায়। একপর্যায়ে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে কাঠের নৌকা নিয়ে দুইজন সন্দেহজনক লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দিলে তারা পালানোর চেষ্টা করে।

পরে ধাওয়া করে নৌকাটিতে তল্লাশি চালিয়ে মাছ ধরার জালের ভেতরে অভিনব কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় ৭ কেজি ৩৮২ গ্রাম আইস ও ৩০ হাজার ইয়াবাসহ দুইজনকে আটক করা হয়।

এদিকে বুধবার মধ্যরাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নাফ নদীর দক্ষিণ নোয়াপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৫০ হাজার সাবরাং নাফ নদীর নাজিরপাড়া এলাকা থেকে দুই লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে বলেও জানান বিজিবির এ কর্মকর্তা।

বিজিবির ওই কর্মকর্তা জানান, আইস এবং ইয়াবাসহ আটক ব্যক্তিদের নামে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে। এছাড়া মালিকবিহীন উদ্ধারকৃত ইয়াবাগুলো বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে।

Development by: webnewsdesign.com