কক্সবাজারের টেকনাফে কোস্টগার্ডের অভিযানে অস্ত্র ও মাদকসহ আটক ১

বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০২৩ | ৪:৪৫ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে কোস্টগার্ডের অভিযানে অস্ত্র ও মাদকসহ আটক ১
কক্সবাজারের টেকনাফে কোস্টগার্ডের অভিযানে অস্ত্র ও মাদকসহ আটক ১
apps

কক্সবাজারের টেকনাফের কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ২টি পিস্তল, ২ রাউন্ড গোলা এবং ১৩৩ ক্যান বিয়ারসহ একজন সশস্ত্র মাদক পাচারকারীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে টেকনাফ কোস্টগার্ড বিসিজি স্টেশানের সম্মেলন কক্ষে স্টেশান কমান্ডার লেঃ মো. মহিউদ্দিন জামান এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড স্টেশান টেকনাফ কর্তৃক নাফনদীতে একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন নাফনদীর কে কে খালের মোহনায় সন্দেহজনক একটি ডিঙ্গি নৌকা দেখা যায়। কোস্টগার্ড সদস্যর নৌকাটিকে থামার সংকেত দেয়া হলে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি খুব দ্রুত সময়ে পার্শ্ববর্তী হেচ্ছার খাল সংলগ্ন পারাবনের মধ্যে প্রবেশ করে। কোস্টগার্ড সদস্যগণ নৌকাটিকে ধাওয়া করতে করতে পারাবনের মধ্যে প্রবেশ করে। এক পর্যায়ে নৌকাতে থাকা কিছু সংখ্যক লোক নৌকাটিকে নিয়ে একদিকে চলে যায় এবং কিছু সংখ্যক লোক কয়েকটি প্লাস্টিকের বস্তা নিয়ে বরফকলের দিকে পালাতে থাকে।

এসময় কোস্টগার্ড সদস্যরা লোকগুলোর পিছু নিয়ে বরফকলের দিকে ধাওয়া করতে থাকলে পুকুর পাড়ে ৪টি বস্তা ফেলে দিয়ে পালানোর সময় সশস্ত্র মোঃ আয়ুব (২১) নামের একজন মিয়ানমার নাগরিককে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে বস্তাগুলো তল্লাশি চালিয়ে ১১৪ ক্যান আন্দামান গোল্ড বিয়ার,৩৮৫ প্যাকেট বার্মিজ চা পাতা এবং চা-পাতার বস্তার মধ্যে অভিনযব কায়দায় লুকায়িত অবস্থায় ২টি দেশীয় পিস্তল ও ২ রাউন্ড তাজা গোলা জব্দ করা হয়।

আটককৃত মিয়ানমার নাগরিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, টেকনাফ মুচনী রেজিষ্ট্রার্ড রোহিঙ্গা ক্যাম্পে তার মা, বাবা ও আত্নীয়স্বজনরা বসবাস করায় সে প্রতিনিয়ত বাংলাদেশ-মিয়ানমার যাতায়ত করে থাকে। তিনি আরো জানান, জব্দকৃত দেশীয় পিস্তল, গোলা, বিয়ার এবং চা পাতাসহ আটককৃত ব্যাক্তিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল হস্তান্তর করা হয়েছে।

Development by: webnewsdesign.com